• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

এরশাদকে দেখতে না যাওয়ায় সমালোচনায় বিদ্ধ মওদুদ আহমেদ!

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৯ জুলাই ২০১৯  

জীবন-মৃত্যুর সাথে লড়াই করতে থাকা জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদকে একটি বারের জন্যও দেখতে যাননি সাবেক জাতীয় পার্টি নেতা ও বর্তমান বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ।

এরশাদের বদান্যতায় মন্ত্রিত্বের স্বাদ পেলেও সেই এরশাদের বিপদে পাশে নেই মওদুদ। দল ভাঙ্গার কারিগর খ্যাত মওদুদ আহমেদের এমন অকৃতজ্ঞতা এবং অসৌজন্যতায় কঠোর সমালোচনায় মেতেছেন রাজনীতিবিদরা।

ব্যারিস্টার মওদুদের এমন অসৌজন্যতার বিষয়ে ক্ষোভ প্রকাশ করে বিএনপি ত্যাগ করে বিকল্প ধারায় যোগদানকারী নেতা শমসের মুবিন চৌধুরী বলেন, এরশাদের কারণে রাজনীতি করার সুযোগ পেয়েছেন মওদুদ। এরশাদের শাসনামলে সব রকমের রাষ্ট্রীয় সুযোগ-সুবিধা নিয়েছেন তিনি। বলা যায় জাতীয় পার্টির সাথে জড়ানোয় রাজনৈতিক ক্যারিয়ার উজ্জ্বল হয়েছে মওদুদের।

তিনি আরো বলেন, আবার আঁতে ঘা লাগায় এবং এরশাদের পতন নিশ্চিত জেনেই সুবিধা বাড়িয়ে নিতে বিএনপিতে যোগদান করেন বর্ণচোরা এই নেতা। অথচ আজকে এরশাদের এমন বিপদে তার পাশে নেই তিনি। মওদুদের মতো অকৃতজ্ঞ ও বেইমান নেতা দেশের রাজনীতিতে বিরল। সামান্যতম কৃতজ্ঞতাবোধ এবং সৌজন্যবোধ থাকলে মওদুদ লোক-লজ্জা ভুলে তার রাজনৈতিক গুরুকে দেখতে যেতেন। মওদুদ আসলে সুযোগ সন্ধানী নেতা। লাভ-লোকসান হিসাব করেই হয়তো মওদুদ এরশাদকে দেখতে যাননি।

মওদুদের বিষয়ে ক্ষোভ প্রকাশ করে জাতীয় পার্টির একজন প্রেসিডিয়াম সদস্য বলেন, মওদুদ আহমেদের উচিত ছিল প্রথম দিনই এরশাদ স্যারকে দেখতে আসা। কারণ এরশাদের কারণেই আজকে রাজনীতিতে পরিচিতি পেয়েছেন তিনি। অবশ্য তার কারণেই জাতীয় পার্টিতে ভাঙ্গন তরান্বিত হয়। এরশাদের দুমুখো নীতির কারণে জাতীয় পার্টির অনেক ক্ষতি হয়েছে।

তিনি আরো বলেন, মওদুদ ভালো-মন্দ যাই করুন তাতে আমাদের দুঃখ নেই। কিন্তু একজন মানুষ হিসেবে বিপদগ্রস্ত একজন মানুষের পাশে দাঁড়ানোটা মনুষ্যত্বের কাজ। মওদুদ আহমেদের মধ্যে নূন্যতম মনুষত্ববোধ ও মানবিক বোধ থাকলে তিনি এরশাদের খোঁজ নিতেন। কিন্তু তিনি তা করেননি। মওদুদ আহমেদের মতো অকৃতজ্ঞ ও ধান্দাবাজ নেতা যে এক সময় জাতীয় পার্টি করতেন, সেটি ভাবলেও কষ্ট হচ্ছে আমাদের।