• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

করোনায় মূল্যবৃদ্ধি: বাউফলে পাঁচ ব্যবসায়ীকে জরিমনা

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২০ মার্চ ২০২০  

বাউফল প্রতিনিধিঃ পটুয়াখালীর বাউফলে নোবেল করোনাভাইরাসের আতঙ্ক ছড়িয়ে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি করে বিক্রি করায় পাঁচ ব্যবসায়ীকে দুই লাখ পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  

শুক্রবার (২০মার্চ) সকালে উপজেলার কালাইয়া বন্দর মহাজন পট্রি (কাঁচা মালের আড়ৎ) ও বগা বন্দরে ওই  অভিযান চালায় উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকির হোসেন।  এসময় উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভূমি) আনিছুর রহমান বালি।

সূত্র জানায়, করোনাভাইরাস আতঙ্ক ছড়িয়ে পিয়াঁজের  দাম বৃদ্ধি করায় কালাইয়া বন্দরের  আবুল কালাম, মো. সাদ্দাম ও মো. সোহেল নামের তিন ব্যবসায়ীকে পঞ্চাশ হাজার টাকা করে জরিমানা করা হয়। এছাড়া একই বন্দরের চাল ব্যবসায়ী সোহেল সরদারকে পঞ্চাশ হাজার ও বগা বন্দরের প্রিয় লাল মিস্ত্রিকে বিশ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকির হোসেন জানান, তাঁরা পণ্যের মূল্যবৃদ্ধি করে বিক্রি করে আসছিল। ভোক্তাদের অভিযোগের ভিত্তিতে সত্যতা পাওয়া গেলে ভোক্তা অধিকার সংরক্ষণ ২০০৯ আইনের আওতায় তাদের অর্থদন্ডে দন্ডিত করা হয়। তিনি আরো জানায়, বাজার নিয়ন্ত্রণে আনতে এ অভিযান চলবে।