• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

কলাপাড়ায় কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে ভোট গ্রহণের সরঞ্জাম

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২১  

কলাপাড়া প্রতিনিধিঃ
আগামীকাল রবিবার (১৪ফেব্রুয়ারী) অনুষ্ঠিতব্য পটুয়াখালীর কলাপাড়া পৌরসভা নির্বাচনের ভোটগ্রহনের জন্য কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জাম।

শনিবার দুপুরে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে পৌরশহরের ১০টি কেন্দ্রে পাঠানো হয়েছে ইভিএম মেশিন, অমোছনীয় কালি, ভোটার তালিকাসহ অন্যান্য উপকরন পাঠানো হয়েছে। কেন্দ্রের দ্বায়িত্বরত প্রিজাইডিং অফিসারের মাধ্যমে এসব উপকরন পাঠানো হয়েছে। এছাড়াও কেন্দ্রে দ্বায়িত্ব পালনকারী আইন শৃঙ্খলা বাহিীর সদস্যরা অবস্থান নিয়েছেন।  

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, প্রতিটি কেন্দ্রে একজন ইনেন্সপেক্টরের নেতৃত্বে ১০জন পুলিশ, ৯জন আনসার সদস্য ভোট গ্রহনে নিয়োজিত থাকবেন। এছাড়াও সকল ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রতিটি কেন্দ্রে থাকছে ৬জন পুলিশ সদস্যের একটি মোবাইল টিম। রয়েছে ২প্লাটুন বিজিবি, ৩টি র‌্যাবের ভ্রম্যমান টিম। থাকছে এজন জুডিশিয়াল মেজিস্ট্রেট ও  ৯জন নির্বাহী মেজিস্ট্রেট। অতিরিক্ত নিরাপত্তার জন্য পুরো পৌর শহরে সকল ধরনের যান চলাচলে কঠোর বিধি নিষেধ আরোপ হয়েছে। শহরের মোড়ে মোড়ে বসানো হয়েছে নিরাপত্তা চৌকি। টহলে রয়েছে র‌্যাব, বিজিবিসহ পুলিশের বিশেষ টিম।   

১৯৯৭ সালে কলাপাড়া পৌরসভা গঠিত হয়। ২০১৫ সালের ৩০ডিসেম্বর এ পৌরসভায় সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আগামীকাল সকাল ৮ টা থেকে বিরতীহিনভাবে ভোট গ্রহন চলবে বিকাল ৪ টা পর্যন্ত। নির্বাচনে ১২ হাজার ৮শ‘ ৯১ জন ভোটারের বিপরীতে মেয়র পদে ৪ জন, ৯টি কাউন্সিলর পদে ৩৭ জন এবং সংরক্ষিত ৩টি নারী কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।

সহকারী রির্টানিং অফিসার আবদুর রশিদ বলেন, প্রিজাইডিং অফিসারের নেতৃত্বে ভোটগ্রহন কর্মকর্তারা বিকেলের মধ্যেই সকল কেন্দ্র নিরাপদ ভোটগ্রহনের উপযোগী করে তুলবে। ভোটার সংখ্যার বিপরীতে তৈরি করা হবে ভোটপ্রদানের গোপন কক্ষ। অবাধ, সুষ্ঠ ও প্রভাবমুক্ত ভোটগ্রহনের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।