• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

ঢাবিতে ফের শুরু হচ্ছে ভর্তির আবেদন

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৪ মার্চ ২০২১  

যান্ত্রিক গোলযোগের কারণে দুই দিন বন্ধ থাকার পর আজ রবিবার (১৪ মার্চ) রাত আটটা থেকে আবারও  শুরু হতে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সম্মান (২০২০-২০২১) প্রথম বর্ষের ভর্তি আবেদন প্রক্রিয়া। 

ঢাবি অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

পূর্ব ঘোষিত সময়ে ভর্তি প্রক্রিয়া শুরু হবে কিনা জানতে চাইলে তিনি বলেন,‘আমাদের কাজ প্রায় শেষ। আশা করছি, নির্ধারিত সময়ে ভর্তির কার্যক্রম শুরু হবে।’

আরে আগে গত ৮ মার্চ  ঢাবি উপাচার্য ড. মো. আখতারুজ্জামান ভর্তির আবদেন প্রক্রিয়া উদ্বোধন করার পর থেকে যান্ত্রিক গোলযোগের মুখোমুখি হন আবেদন করতে আসা ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। সমস্যা সমাধানের জন্য ওই দিন সাময়িক বন্ধ করে দেওয়া হয়। পর দিন (৯ মার্চ) আবারও ওয়েবসাইটটি খুলে দেওয়া হলেও তা ত্রুটিমুক্ত ছিল না।

ভর্তির জন্য নির্ধারিত ওয়েবসাইটে (https://admission.eis.du.ac.bd) ভিজিট করলে দেখা যায়, আবেদনকারীদের তখনও নানা সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। কোনও একটি নির্দেশনায় ক্লিক করলে লোড হতে সময় নিচ্ছিল অনেক বেশি। কখনও কখনও ওয়েবসাইটে প্রবেশ না করেই টাইম আউট দেখাচ্ছিল।

এই সমস্যা আরও তীব্রতর হলে  ১১ই মার্চ অনলাইন ভর্তি কমিটির  সভা শেষে দুপুর পৌনে একটায় সাময়িকভাবে ভর্তি কার্যক্রম বন্ধ করে দেওয়া হয় রবিবার ১৪ মার্চ রাত আটটা পর্যন্ত।

জানা গেছে, যান্ত্রিক গোলযোগ দূর করতে যুক্ত হচ্ছে আরও দুইটি ওয়েবসাইট।  এখনও পর্যন্ত এক লাখ পাঁচ হাজারের ওপরে আবেদন জমা পড়েছে। আবেদন চলবে আগামী ৩১ মার্চ পর্যন্ত।  প্রয়োজনে আবেদন ও টাকা জমা দেওয়ার সময়  বাড়ানো হবে বলে জানান অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক ড. মো. মোস্তাফিজুর রহমান।