• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

বাউফলে প্রধানমন্ত্রী’র দেওয়া কম্বল বিতরণ

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০১৯  

সারাদেশে তীব্র শৈত্যপ্রবাহ। উপকূলীয় জেলা পটুয়াখালীর বাউফলেও শীতের তীব্রতা প্রকোট। এতে বেশি ভোগান্তির শিকার অসহায় ও দুস্থ খেটে খাওয়া  পরিবার। এ অবস্থায় উপজেলার প্রত্যন্ত এলাকায় গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া ত্রান তহবিলের কম্বল বিতরণ করনে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পিজুস চন্দ্র দে। সুবিধাবঞ্চিত অস্বচ্ছল ভাসমান মান্তা পরিবার, এতিম, দুস্থ নারী পুরুষের হাতে তুলে দিচ্ছেন কম্বল। 

ইউএনও পিজুস চন্দ্র দে শনিবার রাতে উপজেলার ভসমাস মান্তা পরিবার পথচারী, এতিমখানায় ঘুমিয়ে থাকা শিশুসহ ছিন্নমূল অসহায় ও দুস্থদের  মাঝে ৬০টি কম্বল বিতরণ করেন। তিনি বলেন, দুস্থ ও অসহায় মানুষদের শীতের কষ্ট লাঘব করার জন্য ইতিমধ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বার,  পৌরসভার মেয়ার ও কাউন্সিলদের মাধ্যমে ৬হাজার কম্বল বিতরণ করা হয়েছে। 
এছাড়াও গত ১১ডিসেম্বর থেকে উপজেলা প্রশাসনের পক্ষ অসহায়দের মাঝে প্রায় ৫’শ কম্বল বিতরণ করা হয়েছে। 
তিনি জানায়, কম্বল বিতরণের জন্য নদী তীরবর্তী এলাকাকে বেছে নিচ্ছেন। কারণ, এসব এলাকার মানুষ অত্যন্ত অস্বচ্ছল। তাদের শীতবস্ত্র কেনার সর্মাথ্য নেই। শীর্তাত এসব পরিবারের উষ্ণতার হাসি আমাদের আনন্দিত করে তুলে।  

উপজেলা প্রশাসন সূত্র জানায়, সারাদেশে শীতের তীব্রতা বৃদ্ধির পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রীর ত্রান তহবিল  কম্বল বরাদ্ধ পেয়েছে তাঁরা। উপজেলা প্রশাসন গত ১২দিন যাবৎ উপজেলার বিভিন্ন ইউনিয়নে খুজে বের করে অসহায় মানুষদের হাতে তুলে কম্বল তুলে দিচ্ছেন ইউএনও পিজুস চন্দ্র। শনিবার মধ্যরাতে উপজেলার সুবিধাবঞ্চিত ৬০জন অসহায় নারী পুরুষের মাঝে কম্বল বিতরণ করা হয়। ইউএনও’র এই কম্বল বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে।  
কম্বল বিতরণকালে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা  (পি আই ও ) রাজিব বিশ্বাস, উপজেলা একাডেমিক সুপারভাইজার কে.এম সোহেল রানা। 

পিআইও রাজিব বিশ্বাস বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া ত্রানের কম্বল নিয়ে ইউএনও মহোদয় উপজেলা প্রত্যন্ত এলাকাগুলোতে ছুটে যাচ্ছেন। শির্তাত মানুষের মাঝে কম্বল বিতরণ করছেন।