• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

বাউফলে ৩১ পরিবার পেলো বসতঘর

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৫ নভেম্বর ২০১৯  

বাউফল প্রতিনিধি: সরকারের ত্রান ও দুর্যোগ মন্ত্রণালয়ের অধীনে ১৮-১৯ অর্থবছরে দুর্যোগ সহনীয় গৃহনির্মাণ প্রকল্পের আওতায় বাউফল উপজেলার ৩১ অসহায় গরীব ও মুক্তিযোদ্ধা পরিবার পেলো বসতঘর। প্রতি ঘর নির্মাণ করতে সরকারের ব্যয় ২লাখ ৩১হাজার ৫শ’ ৩১টাকা। প্রকল্পে মোট ব্যয় হয় ৮০লাখ ১৪হাজার ৪শ’ ৬১ টাকা।  প্রতিটি ঘরে রয়েছে দুটি আলাদা কক্ষ। রান্নাঘর ও টয়লেট।
দুর্যোগ সহনীয় গ্রহ নির্মাণ প্রকল্পের উপকারভোগীরা হলেন, কালাইয়া ইউনিয়নের ফেরদাউস, মো: লুৎফর, জলিল বেপারী, মোসা: সালমা বেগম, আলমগীর হোসেন। নাজিরপুর ইউনিয়নের কাদের সিকদার, মো: জাকির হোসেন, মো: রিয়াজ খান, মো: মঞ্জুর  আলম, মোসা: হালিমা বেগম। বাউফল পৌর সভার পুস্প রানী সাহা, রাজু বালা, উজ্জালা রানী সাহা। দাশপাড়া ইউনিয়নের রাবেয়া বেগম, কেশাবপুর ইউনিয়নে মোসা: জাহান আরা বেগম, ফরিদা বেগম,। বগা ইউনিয়নের মায়া রানী কালি। বাউফল সদর ইউনিয়নের মিলন মৃধা, মো: শহিদুল ইসলাম, মো: হানিফ হাওলাদার, গনেশ চন্দ্র বৈরাগি, রাবেয়া বেগম, কনকদিয়া ইউনিয়নের রেবা রানী, মো: রিয়াজ খাঁন,  রাজ্জাক হাওলাদার। মদনপুরা ইউনিয়নের স্বপণ মাতুব্বর।  সূর্য্যমিন ইউনিয়নের মো: ইউসুফ, মো: আবদুর রশিদ, মজিবর সরদার। আদাবাড়িয়া ইউনিয়নের সন্তোস সরকার ও কালিশুরি ইউনিয়নের বঙ্গলাল সুকুল।
কালাইয়া ইউনিয়নের সালমা বেগম বলেন, ‘সরকার আমাগো পোলা মাইয়া লইয়া থাহার ব্যবস্থা কইরা দিছে এতে আমরা খুশি। এতদিন ভাঙা ছাপড়া দেয়া ঘরে থাকতাম। অনেক কষ্ট হইতো। এহন শান্তিতে আছি।’

এছাড়া কথা হয় পুস্প রানী রাবেয়া বেগম রেবা রানী ও জাকির হোসেন নামের উপকারভোগীর সাথে। তারা জানায় সরকার আমাদের কষ্ট লাগব করার জন্য সুন্দর ঘরের ব্যবস্থা করেছে। এজন্য প্রধানমন্ত্রী ও এমপি সাহেব কে ধন্যবাদ জানাই।

বাউফল উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজিব বিশ্বাস বলেন, বাউফরে গরীব অসহায় ও মুক্তিযোদ্ধা পরিবারের অগ্রঅধিকারের ভিত্তিতে ঘর গুলো বন্টন করা হয়েছে। ঘরের নির্মাণ কাজ অত্যন্ত সুন্দর হয়েছে।

বাউফল উপজেলা নির্বাহী অফিসার পিজুস চন্দ্র দে বলেন,‘ দূর্যোগ সহনীয় গৃহ নির্মাণ প্রকল্প বাস্তবায়ন করতে বাউফল উপজেলা প্রশাসন সার্বক্ষনিক তদারকি করেছে এবং প্রাপ্যদের ঘর গুলো দেওয়া হয়েছে। ঘর নির্মাণ কাজে কোন রকম অনিয়ম হয়নি।