• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন

মডেল ফার্মেসী উদ্বোধন করেন ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১১ নভেম্বর ২০১৯  

 

ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোঃ মাহবুবুর রহমান গত ৭ নভেম্বর থেকে ১১ নভেম্বর পর্যন্ত পটুয়াখালী জেলার কুয়াকাটা, কলাপাড়া এবং বরিশাল জেলার সদর উপজেলায় সরকারী সফর করেন।

সফরকালে তিনি গত ৮ নভেম্বর পটুয়াখালী জেলার কুয়াকাটা ও কলাপাড়ায় মোট ২ টি মডেল ফার্মেসী ও ৫টি মডেল মেডিসিন শপ উদ্বোধন করেন এবং বরিশাল বিভাগের ৬টি জেলার প্রায় ৫ শত  জন ঔষধ ব্যবসায়ীদের উপস্থিতিতে নকল, ভেজাল, আনরেজিস্টার্ড , ঔষধ প্রতিরোধ ও মেয়াদ উত্তীর্ণ ঔষধ ব্যবস্থাপনা বিষয়ে জনসচেতনামূলক সভায় প্রধান অতিথি হিসেবে অংশগ্রহন করেন। উক্ত সভায় সভাপতিত্ব করেন বরিশাল জেলার কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির সভাপতি কাজী মফিজুল ইসলাম। উক্ত অনুষ্ঠানে অন্যান্য ৫ জেলার  BCDS এর সভাপতি ও সেক্রেটারীগণ উপস্থিত ছিলেন। উক্ত অনুষ্ঠানে ফোক শিল্পী আলম দেওয়ান নকল, ভেজাল ঔষধ প্রতিরোধ ও মেয়াদ উত্তীর্ণ ঔষধের ব্যবস্থাপনা বিষয়ে একটি সচেতনামূলক সংগীত পরিবেশন করেন।

গত ৯ নভেম্বর পটুয়াখালী সদরে অবস্থিত মেসার্স বায়োজেন ফার্মাসিউটিক্যালস্ লিঃ এর কারখানা, বরিশাল জেলার সদর উপজেলায় অবস্থিত মেসার্স কেমিস্ট ল্যাবরেটরীজ লিঃ এর কারখানা এবং মেসার্স রেফ্কো ফার্মাসিউটিক্যালস্ লিঃ এর কারখানা পরিদর্শন করেন।

গত ১০ নভেম্বর মেসার্স ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যালস্ লিঃ এর কারখানা, মেসার্স মেডিমেট ফার্মাসিউটিক্যালস্ লিঃ এর কারখানা এবং মেসার্স অপসোনিন ফার্মাসিউটিক্যালস্ লিঃ এর কারখানা পরিদর্শন করেন।

 ১১ নভেম্বর মেসার্স গ্লোবাল ক্যাপসুল লিঃ এর কারখানা, মেসার্স অপসো স্যালাইন লিঃ এর কারখানা পরিদর্শন করেন এবং বরিশাল শহরে অবস্থিত ৩ টি মডেল ফার্মেসী ও ১৩টি মডেল মেডিসিন শপ এর শুভ উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ঔষধ ব্যবসায়ীদেরকে ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোঃ মাহবুবুর রহমান ইনভয়েজ দিয়ে ঔষধ ক্রয় এবং ক্যাশ ম্যামো দ্বারা ঔষধ বিক্রয়ের পরামর্শ প্রদান করেন। মেয়াদ উত্তীর্ণ ঔষধ, মেয়াদ উত্তীর্ণের পূর্বে বাছাই করে পৃথক আলাদা কার্টুনে/ ঝুড়িতে   Not For Sale লিখে সংরক্ষণ ও ঔষধ কোম্পানীকে ফেরত দেয়ার জন্য পরামর্শ প্রদান করেন এবং তাপ সংবেদনশীল ঔষধ মেডিকেটেড ফ্রীজে ২-৮ সেলসিয়াস তাপমাত্রায় সংরক্ষণের পরামর্শ প্রদান করেন ।