• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

রাষ্ট্রপতির কাছে পাকিস্তানের নতুন হাইকমিশনারের পরিচয়পত্র পেশ

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০২০  

 


বাংলাদেশে নবনিযুক্ত পাকিস্তানের আবাসিক হাইকমিশনার ইমরান আহমেদ সিদ্দিকি আজ বিকেলে এখানে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে তার পরিচয় পত্র পেশ করেছেন।
রাষ্ট্রপতি বাংলাদেশে পাক দূতকে স্বাগত জানিয়ে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রণীত পররাষ্ট্রনীতি হচ্ছে , ‘সকলের সাথে বন্ধুত্ব, কারো সাথে বৈরিতা নয়’। বাংলাদেশ সবসময়ে সকল রাষ্ট্রের সাথে সুসম্পর্ক বজায় রেখে চলেছে।
রাষ্ট্রপতির প্রেস সচিব এম জয়নাল আবেদীন বৈঠক শেষে সাংবাদিকদের জানান, বৈঠকে রাষ্ট্রপতি বলেছেন, বাংলাদেশ সকল প্রতিবেশি রাষ্ট্রের সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্ক উন্নয়নে কাজ করছে এবং আঞ্চলিক পযার্য়ে পারস্পরিক সহযোগিতা জোরদারে বিশ্বাস করে। তিনি বলেন, বাংলাদেশ এ বছরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বাষির্কী উদযাপন করবে এবং আগামী বছরে দেশে ও বিদেশে, বিশেষ করে বিদেশে বাংলাদেশ মিশনগুলোতে বিভিন্ন কর্মসূচী পালনের মাধ্যমে দেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তি উদযাপন করবে।
নতুন পাক দূত বাংলাদেশে তার দায়িত্ব পালনকালে রাষ্ট্রপতির সবধরনের সহযোগিতা কামনা করেন। রাষ্ট্রপতি তাকে প্রয়োজনীয় সবধরনের সহযোগিতা প্রদানের আশ্বাস দেন। এর আগে পাক হাইকমিশনার বঙ্গভবনে এসে পৌছুলে রাষ্ট্রপতির গার্ড রেজিমেন্টের একটি সুসজ্জিত দল তাকে গার্ড অব অনার প্রদান করেন।