• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে গেলেন প্রধানমন্ত্রী দেশকে আগের মতো ভিক্ষুকের জাতি বানাতেই এ সহিংসতা: প্রধানমন্ত্রী সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার দেশের প্রতিটি আনাচে-কানাচে অপরাধীদের খুঁজে বের করুন সজীব ওয়াজেদ জয়ের ৫৪তম জন্মদিন আজ আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার

শীতের সবজি দিয়ে তৈরি করুন রোল

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০২৩  

এ সময় বাজারে প্রচুর দেশি সবজি পাওয়া যাচ্ছে। আর এসব সবজি দিয়েই কিন্তু তৈরি করতে পারেন ঝটপট নাশতা বৈজিটেবল রোল।

এটি খেতেও যেমন মুখরোচক আবার স্বাস্থ্যকরও বটে। চলুন জেনে নেওয়া যাক কীভাবে তৈরি করবেন ভেজিটেবল রোল-

উপকরণ

রোল র‌্যাপারের জন্য

১. ময়দা ২কাপ
২. ডিম ১টি
৩. বেকিং পাউডার ১ চা চামচ
৪. কর্ন ফ্লাওয়ার ১ টেবিল চামচ
৫. লবণ আধা চা চামচ
৬. চিনি ২ চা চামচ ও
৭. পানি পরিমাণমতো।

পুর তৈরির জন্য

১. ফুলকপি-বাঁধাকপি কুচি ১ কাপ
২. আলু
৩. পেঁয়াজ
৪. বরবটি
৫. গাজর কিউব করে কাটা আধা কাপ
৬. কাঁচা মরিচ কুচি ১ চা চামচ
৭. তেল ৩ টেবিল চামচ ও
৮. লবণ স্বাদমতো।

রোল তৈরির জন্য

১. ২টি ডিম
২. সামান্য লবণ
৩. ময়দা ১ কাপ ও
৪. বিস্কুটের গুঁড়া পরিমাণমতো।

পদ্ধতি

ডিম ভালো করে ফেটিয়ে সব উপকরণ দিয়ে মেখে নিন। তবে ব্যাটার খুব পাতলা বা ঘন হবে না। এবার ননস্টিক ফ্রাই প্যান গরম করে সামান্য তেল মেখে নিন।

বড় ১ চামচ করে ব্যাটার দিয়ে প্যান ঘুরিয়ে ঘুরিয়ে পাটিশাপটার রুটির মতো করে নিন। সব রুটি সেঁকে তুলে নিন।

এবার পুর তৈরির জন্য প্যানে তেল গরম করে সব উপকরণ একসঙ্গে দিয়ে ঢেকে দিন। সেদ্ধ হয়ে এলে ঢাকনা খুলে দিন। ভেজে নামিয়ে ঠান্ডা করে নিন।

এবার রোল তৈরি করতে ২টি ডিম আর সামান্য লবণ ফেটে নিন, এক কাপ ময়দা ও বিস্কুটের গুঁড়া। আগেই তৈরি করে রাখা রুটিগুলোর ভেতরে পুর ভরে প্রথমে ডিমে এরপর ময়দা ও বিস্কুটের গুঁড়ায় গড়িয়ে নিন।

তারপর ডুবু তেলে ভেজে নিন। ব্যাস তৈরি হয়ে যাবে ভেজিটেবল রোল। শীতের সন্ধ্যায় চায়ের সঙ্গে পছন্দের সস ও সালাদ দিয়ে পরিবেশন করুন ভেজিটেবল রোল।