• রোববার ১৪ এপ্রিল ২০২৪ ||

  • চৈত্র ৩০ ১৪৩০

  • || ০৪ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান লাইলাতুল কদর মানবজাতির অত্যন্ত বরকত ও পুণ্যময় রজনি শবে কদর রজনিতে দেশ ও মুসলিম জাহানের কল্যাণ কামনা প্রধানমন্ত্রীর সেবা দিলে ভবিষ্যতে ভোট নিয়ে চিন্তা থাকবে না জনপ্রতিনিধিদের জনসেবায় মনোযোগী হওয়ার আহ্বান জনগণের সেবা নিশ্চিত করতে পারলে ভোটের চিন্তা থাকবে না দক্ষিণাঞ্চলের উন্নয়নে চীনের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে প্রেসিডেন্টকে শেখ হাসিনার চিঠি রূপপুরে আরেকটি পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের জন্য আহ্বান রূপকল্প বাস্তবায়নে অটিজমের শিকার ব্যক্তিদেরও সম্পৃক্ত করতে হবে অটিজম ব্যক্তিদের পুনর্বাসনে বেসরকারি প্রতিষ্ঠানকে এগিয়ে আসতে হবে আর্থ-সামাজিক উন্নয়নে এডিবির আরো সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী

বিয়ের দাওয়াত খেয়েই হাসপাতালে ভর্তি ১৯ ছাত্রী

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২৩  

রাজশাহীর গোদাগাড়ীতে বিয়ের দাওয়াত খেয়ে অসুস্থ হয়েছেন ১৯ মাদরাসা ছাত্রী। এ সময় জ্ঞান হারিয়ে ফেলেন কয়েকজন ছাত্রী। পরে তাদের উদ্ধার করে গোদাগাড়ী উপজেলা ৩১ শয্যাবিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার বিকেলে ঘটনাটি ঘটেছে ওই এলাকার মাদরাসাতুল হুদা বালিকা হাফেজিয়া মাদরাসায়।
অসুস্থ ছাত্রীরা হলেন- শারমিন (১১), লামিয়া (৯), ইসরাত (১০), লামিয়া (৭), হাসি (১২), তান্নি (৯), মীম (৮), ইশিতা (৮), তহুরা (১১), ফোরকান (১১), কুলসুম (১০), আমেনা (১১), তাসলিমা (১০), ইমা (১১), শারমিন (১২), খাতিজা (৬), সাহেহা (৭), সুমাইয়া (৫) ও নাহিদা (১১)। এরমধ্যে গুরুতর কয়েকজনকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

জানা গেছে, বুধবার বিকেলে স্থানীয় একজনের বিয়ের অনুষ্ঠানের খাবার খেয়ে মাদরাসার ১৯ জন ছাত্রী পেটের পিড়া দেখা দেয়। এ সময় কয়েকজন জ্ঞান হারিয়ে ফেলেন। খবর পেয়ে অসুস্থ ছাত্রীদের উদ্ধার করে গোদাগাড়ী ৩১ শয্যাবিশিষ্ট হাসপাতালে ভর্তি করে পুলিশ। তবে খাবারে বিষক্রিয়া হওয়ায় ছাত্রীদের বমি ও পেটের পীড়া দেখা দেয়।

মাদরাসাতুল হুদা বালিকা হাফেজিয়া মাদরাসার সুপার মুজিবুর রহমান জানান, বুজরুকরাজারামপুর এলাকায় খাইরুল ইসলাম নামে একজনের বাড়িতে বিয়ের দাওয়াত খেয়ে অসুস্থ হয়ে পড়েন ছাত্রীরা। ওই খাবার খাওয়ার পর আর কোনো খাবার খাননি তারা।

রাজশাহী জেলা সিভিল সার্জন ডা. আবু সাঈদ ফারুক জানান, ছাত্রীরা হাসপাতালে ভর্তি রয়েছেন। বুধবার দুপুরে তারা মুরগির মাংস, শাক, ডাল ও ভাত খেয়েছেন। তবে কী কারণে এমন হয়েছে, সেটি এখনই বলা যাচ্ছে না। আপাতত তাদের পর্যবেক্ষণে রাখা হয়েছে। তবে ছাত্রীদের মধ্যে কারো অবস্থা গুরুতর নয়।

গোদাগাড়ী মডেল থানা ওসি কামরুল ইসলাম জানান, বুধবার বিকেলে ছাত্রীদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে হাসপাতালে তাদের চিকিৎসা চলছে। বিষয়টি নিয়ে তদন্ত চলছে বলে জানান তিনি।