• শুক্রবার ০১ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ১৭ ১৪৩০

  • || ১৯ শা'বান ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
নতুন নতুন অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতি বিশ্বের সম্ভাব্য সকল স্থানে রপ্তানি বাজার ছড়িয়ে দেয়ার আহ্বান বাংলাদেশ ও ভারতের মধ্যে পারস্পরিক সহযোগিতা জরুরি গভীর সমুদ্র থেকে গ্যাস উত্তোলনের সিদ্ধান্ত নিয়েছে সরকার পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আইনশৃঙ্খলা সমুন্নত রাখতে পুলিশ নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে শবে বরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে দেশের কাজে আত্মনিয়োগের আহ্বান সমাজের অসহায়, দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসতে হবে দেশের মানুষের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে হবে

কুয়াকাটায় উদ্বোধন মুজিব’স বাংলাদেশ ফেস্টিভ্যাল

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০২৩  

ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও শোভাযাত্রার মধ্য দিয়ে কুয়াকাটায় শুরু হয়েছে দুদিনব্যাপী মুজিব’স বাংলাদেশ ফেস্টিভ্যাল কুয়াকাটা উৎসব। ফিতা কেটে এবং পায়রা উড়িয়ে এ উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ।শুক্রবার সকাল সাড়ে ৯টায় কুয়াকাটা সৈকতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন। বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সিইও আবু তাহের মোহাম্মদ জাবের। এ সময় সংগীতশিল্পী শুভ্র দেব মুজিব’স বাংলাদেশ ফেস্টিভ্যালের গান গেয়ে দর্শকদের মন জয় করেন।

এর আগে কুয়াকাটা পৌরসভার সামনে থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি কুয়াকাটা মহাসড়ক প্রদক্ষিণ শেষে সমুদ্র সৈকতে গিয়ে শেষ হয়। পরে সকাল সাড়ে ১০টায় হোটেল গ্রেভার ইন হলরুমে পর্যটনের মাধ্যমে সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে তারুণ্য শীর্ষক এক আলোচনা সভায় মিলিত হয়।

বাংলাদেশ বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেনের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বরিশাল বিভাগীয় কমিশনার মো. শওকত আলী, পটুয়াখালী জেলা পুলিশ সুপার মো. সাইদুল ইসলাম, পিপিএম, বিপিএম, কুয়াকাটা পৌর মেয়র মো. আনোয়ার হাওলাদার, সংগীতশিল্পী শুভ্র দেব, আমরাও মানুষ ফাউন্ডেশনের প্রেসিডেন্ট ও অভিনেত্রী মিস শামিমা তুষ্টি। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সিইও আবু তাহের মোহাম্মদ জাবের পাটোয়ারী।

দেশের পর্যটন খাতকে সম্পসারণ, বাংলাদেশের কৃষ্টি কালচার, ইতিহাস ঐতিহ্য এবং পর্যটনকে দেশ-বিদেশের মানুষের মাঝে ছড়িয়ে দিতে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও পর্যটন মন্ত্রণালয়ের যৌথ আয়োজনে মুজিব’স বাংলাদেশ ফেস্টিভ্যাল কুয়াকাটা উৎসব অনুষ্ঠিত হয়েছে বলে জানায় ট্যুরিজম বোর্ড।

এ উৎসবে পটুয়াখালী জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা কর্মচারী, সরকারি-বেসরকারি পর্যটন উদ্যোক্তা, স্কুল কলেজের শিক্ষক শিক্ষার্থী, ট্যুর অপারেটর, পর্যটন নির্ভর ব্যবসা প্রতিষ্ঠানসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।
কুয়াকাটা ফেস্টিভ্যাল উপলক্ষে ওপেন কনসার্ট, ঘুড়ি উৎসব, ভলিবল, ফুটবলসহ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।