• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে

দেশের সামগ্রিক অর্থনীতিতে গুরুত্বপূর্ন অবদান রাখবে পায়রা বন্দর

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২৪  

পটুয়াখালী প্রতিনিধিঃ পায়রা বন্দরের নবাগত চেয়ারম্যান আব্দুল্লাহ আল মামুন চৌধুরী বলেন, পায়রা বন্দর শুধু এ অঞ্চলকে আলোকিত করবেনা, এ অঞ্চলের অর্থনৈতিকে সমৃদ্ধ করার পাশাপাশি দেশের সামগ্রিক অর্থনীতিতে গুরুত্বপূর্ন অবদান রাখবে। পায়রা সমুদ্র বন্দর প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুরদর্শী অর্থনীতির অবদান। বন্দরকে গতিশীল করার মাধ্যমে তিনি দেশের সামগ্রীক অর্থনীতিকে উন্নয়নশীল দেশে পরিনত করতে চাচ্ছেন। বৃহস্পতিবার শেষ বিকালে পায়রা বন্দরের হল রুমে পটুয়াখালীতে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

সড়ক ও নৌপথের সুবিধাজনক ভৌগলিক অবস্থানের পায়রা বন্দর ব্যবহারে দেশের বন্দর ব্যবহারকারীদের বন্দর ব্যবহারের অনুরোধ জানিয়ে সদ্য যোগদানকৃত বন্দর চেয়ারম্যান আরো বলেন, পায়রাকে ঘিরে এখানে গড়ে উঠছে অনেক শিল্প কারখানা। এসব প্রতিষ্ঠানে অঞ্চলের মানুষের কর্মসংস্থান তৈরি হচ্ছে। তেমনি দেশের দক্ষ, অদক্ষ মানুষের কর্মসংস্থান তৈরি হচ্ছে।

এসময় উপস্থিত ছিলেন পায়রা বন্দরের সদস্য (প্রকৌশল ও উন্নয়ন) কমডোর রাজীব ত্রিপুরা, সদস্য (হারবার এন্ড মেরিন) ক্যাপ্টেন জাহিদ হোসেন, সদস্য (প্রশাসন ও অর্থ) সোহরাব হোসেন।

এ সময় উপস্থিত বন্দরের সদ্য বিদায়ী চেয়ারম্যান গোলাম সাদেক, তার ৯ মাসের কজের অগ্রগতি ও সফলতা তুলে ধরেন। পাশাপাশি বন্দরকে ঘিরে প্রধানমন্ত্রীর রূপরেখা বাস্তবায়নে আরো গতিশীল উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়নে কার্যকরী ভূমিকা পালন করবেন নতুন চেয়ারম্যান এমন আশা প্রকাশ করেন।

বৃহস্পতিবার দুপুরে নতুন চেয়ারম্যান বিদায়ী চেয়ারম্যানের কাছ থেকে বন্দরের দায়িত্বভার গ্রহন করেন নতুন চেয়ারম্যান আব্দুল্লাহ আল মামুন।