• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে

জাতির পিতার সমাধিতে পায়রা বন্দর চেয়ারম্যানের শ্রদ্ধা নিবেদন

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৫ ফেব্রুয়ারি ২০২৪  

পটুয়াখালী প্রতিনিধিঃ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন পায়রা বন্দর কর্তৃপক্ষের নবযোগদানকৃত চেয়ারম্যান রিয়ার এডমিরাল আবদুল্লাহ আল মামুন চৌধুরী, এনবিপি, বিএসপি, এনডিসি, পিএসসি, বিএন।  আজ সোমবার দুপুরে টুঙ্গিপাড়া পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদীতে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। তিনি বেদীর পাশে কিছুক্ষণ নীরবে দাড়িয়ে থেকে জাতির পিতার প্রতি গভীর সম্মান প্রদর্শন করেন।

পরে তিনি পবিত্র ফাতেহা পাঠ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ১৫ আগস্টের শহীদ ও মহান মুক্তিযুদ্ধের ৩০ লাখ শহীদের রুহের মাগফিরাত কামনায় মোনাজাতে অংশ নেন। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য, সাফল্য ও দীর্ঘায়ূ কামনা করা হয়।

জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদনকালে পায়রা বন্দর চেয়ারম্যান বলেন, পায়রা বন্দর নির্মাণ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি যুগান্তকারী সিদ্ধান্ত। একটি আধুনিক ও স্মার্ট বন্দর হিসেবে এই বন্দরটি নির্মিত হচ্ছে, যেখানে জাহাজ ও কার্গো অপারেশনের সকল আধুনিক সুযোগ-সুবিধা বিদ্যমান থাকবে। পটুয়াখালী তথা সমগ্র দক্ষিণাঞ্চলের মানুষের আর্থসামাজিক ও জীবন-মানের উন্নয়নে এই বন্দর গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

তিনি বলেন,  ২০১৩ সালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কতৃক ভিত্তি প্রস্তর উদ্ভোদনের পর মাত্র ১০ বছরে পায়রা বন্দর বিশ্বে একটি গুরুত্বপূর্ণ বন্দরে পরিনত হয়েছে।

পুষ্পস্তবক অর্পনকালে পায়রা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান মহোদয়ের সাথে উপস্থিত ছিলেন পায়রা বন্দর কর্তৃপক্ষের সদস্য (হারবার এন্ড মেরিন) ক্যাপ্টেন মোহাম্মদ জাহিদ হোসেন, সদস্য (প্রশাসন ও অর্থ) মোঃ সোহরাব হোসেন, চীফ হাইড্রোগ্রাফার, কমান্ডার মোহাম্মদ মাহমুদুল হাসান খান, পরিচালক (ট্রাফিক), আতিকুল ইসলাম, পরিচালক (বোর্ড), মোঃ আব্বাস উদ্দীন, পরিচালক (প্রশাসন), কাজী ফারুক আহমেদ, পরিচালক (হিসাব), মোঃ রাশেদুল হাসান, উপ-পরিচালক (প্রশাসন), তায়েবুর রহমান, উপ-পরিচালক (ট্রাফিক), আজিজুর রহমান, সহকারী সচিব (সমন্বয়), মোঃ সাজিদুল ইসলাম সবুজ এবং অন্যান্যরা উর্ধ্বতন কর্মকর্তারা সেখানে উপস্থিত ছিলেন।

এর আগে বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্সের এ্যাডমিন ভবনে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন পায়রা বন্দর কর্তৃপক্ষের নবযোগদানকৃত চেয়ারম্যান রিয়ার এডমিরাল আবদুল্লাহ আল মামুন চৌধুরী, এনবিপি, বিএসপি, এনডিসি, পিএসসি, বিএন।