• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে

উৎসবমুখ পরিবেশে চলছে পৌরসভা নির্বাচনের মনোনয়ন পত্র দাখিল

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০২৪  

পটুয়াখালী প্রতিনিধিঃ আগামী ৯ মার্চ অনুষ্ঠিত হবে পটুয়াখালী পৌরসভা নির্বাচন। একই দিন অনুষ্ঠিত হবে ছোটবাইচদা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, কেশবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, বেশ কয়েকটি ইউনিয়নের ৫ টি ওয়ার্ডের সাধারন সদস্য পদের উপ-নির্বাচন।

এছাড়াও মঙ্গলবার উৎসব মুখর পরিবেশে পটুয়াখালী পৌর নিবাচনের মনোয়নপত্র দাখিল করেছে প্রতিদন্ধী প্রাথীরা। সকাল থেকেই একের পর এক মেয়র প্রার্থী ও কাউন্সিলর প্রার্থীরা জেলা নির্বাচন কার্যালয়ের সম্মুখ্যে তাদের সমর্থকদের নিয়ে ভীড় করেন। বিকাল চারটা পর্যন্ত চলে মনোনয়পত্র দাখিল। মনোনয়ন পত্র জমাদানের শেষ সময় অব্দি মেয়র পদে ৬ জন, সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ২১ জন, এবং সাধারণ আসন কাউন্সিলর পদে ৪৩ জন প্রার্থি তাদের মনোনয়ন পত্র দাখিল করেছেন।

আগামী ১৫ ফেব্রুয়ারী মনোনয়নপত্র বাছাই কার্যক্রম হবে। ২২ ফেব্রুয়ারী  মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ এবং ২৩ ফেব্রুয়ারী প্রতীক বরাদ্দ হবে। প্রতীক বরাদ্দের পূর্বে কোন প্রার্থী আচরণ বিধি লঙ্গন করতে পারবে না এ মর্মে সকল প্রার্থীকে চিঠি দেয়া হয়েছে এবং আপনারা যানেন গতকাল ১২ তারিখ সোমবার দুই জন প্রার্থী কে আচরণ বিধিমালা লঙ্ঘনের দায়ে (শো-ডাউন) করে মনোনয়ন পত্র জমা দিতে আসায় তাদের কে শোকচ করা হয়েছে এবং ২৪ ঘন্টার মধ্যে তারা জবাব দিয়েছে তাদের পরবর্তী করনীয় সম্পর্কে আইন গত দিক খতিয়ে দেখে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন সিনিয়র জেলা নির্বাচন অফিসার খান আবি শাহানুর খান।

এতে ব্যস্ত সময় পার করছেন নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা। অবাধ, সুষ্ঠ ও গ্রহনযোগ্য নির্বাচন উপহার দেয়ার লক্ষে সর্বোচ্চ পদক্ষেপ গ্রহন করা হবে বলে জানিয়েছে সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা খান আবি শাহনুর খান।