• রোববার ১৪ এপ্রিল ২০২৪ ||

  • চৈত্র ৩০ ১৪৩০

  • || ০৪ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান লাইলাতুল কদর মানবজাতির অত্যন্ত বরকত ও পুণ্যময় রজনি শবে কদর রজনিতে দেশ ও মুসলিম জাহানের কল্যাণ কামনা প্রধানমন্ত্রীর সেবা দিলে ভবিষ্যতে ভোট নিয়ে চিন্তা থাকবে না জনপ্রতিনিধিদের জনসেবায় মনোযোগী হওয়ার আহ্বান জনগণের সেবা নিশ্চিত করতে পারলে ভোটের চিন্তা থাকবে না দক্ষিণাঞ্চলের উন্নয়নে চীনের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে প্রেসিডেন্টকে শেখ হাসিনার চিঠি রূপপুরে আরেকটি পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের জন্য আহ্বান রূপকল্প বাস্তবায়নে অটিজমের শিকার ব্যক্তিদেরও সম্পৃক্ত করতে হবে অটিজম ব্যক্তিদের পুনর্বাসনে বেসরকারি প্রতিষ্ঠানকে এগিয়ে আসতে হবে আর্থ-সামাজিক উন্নয়নে এডিবির আরো সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী

উৎসবমুখ পরিবেশে চলছে পৌরসভা নির্বাচনের মনোনয়ন পত্র দাখিল

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০২৪  

পটুয়াখালী প্রতিনিধিঃ আগামী ৯ মার্চ অনুষ্ঠিত হবে পটুয়াখালী পৌরসভা নির্বাচন। একই দিন অনুষ্ঠিত হবে ছোটবাইচদা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, কেশবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, বেশ কয়েকটি ইউনিয়নের ৫ টি ওয়ার্ডের সাধারন সদস্য পদের উপ-নির্বাচন।

এছাড়াও মঙ্গলবার উৎসব মুখর পরিবেশে পটুয়াখালী পৌর নিবাচনের মনোয়নপত্র দাখিল করেছে প্রতিদন্ধী প্রাথীরা। সকাল থেকেই একের পর এক মেয়র প্রার্থী ও কাউন্সিলর প্রার্থীরা জেলা নির্বাচন কার্যালয়ের সম্মুখ্যে তাদের সমর্থকদের নিয়ে ভীড় করেন। বিকাল চারটা পর্যন্ত চলে মনোনয়পত্র দাখিল। মনোনয়ন পত্র জমাদানের শেষ সময় অব্দি মেয়র পদে ৬ জন, সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ২১ জন, এবং সাধারণ আসন কাউন্সিলর পদে ৪৩ জন প্রার্থি তাদের মনোনয়ন পত্র দাখিল করেছেন।

আগামী ১৫ ফেব্রুয়ারী মনোনয়নপত্র বাছাই কার্যক্রম হবে। ২২ ফেব্রুয়ারী  মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ এবং ২৩ ফেব্রুয়ারী প্রতীক বরাদ্দ হবে। প্রতীক বরাদ্দের পূর্বে কোন প্রার্থী আচরণ বিধি লঙ্গন করতে পারবে না এ মর্মে সকল প্রার্থীকে চিঠি দেয়া হয়েছে এবং আপনারা যানেন গতকাল ১২ তারিখ সোমবার দুই জন প্রার্থী কে আচরণ বিধিমালা লঙ্ঘনের দায়ে (শো-ডাউন) করে মনোনয়ন পত্র জমা দিতে আসায় তাদের কে শোকচ করা হয়েছে এবং ২৪ ঘন্টার মধ্যে তারা জবাব দিয়েছে তাদের পরবর্তী করনীয় সম্পর্কে আইন গত দিক খতিয়ে দেখে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন সিনিয়র জেলা নির্বাচন অফিসার খান আবি শাহানুর খান।

এতে ব্যস্ত সময় পার করছেন নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা। অবাধ, সুষ্ঠ ও গ্রহনযোগ্য নির্বাচন উপহার দেয়ার লক্ষে সর্বোচ্চ পদক্ষেপ গ্রহন করা হবে বলে জানিয়েছে সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা খান আবি শাহনুর খান।