• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে

পটুয়াখালী পৌরসভা নির্বাচনে প্রার্থীদের প্রচারণা শুরু

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২৪  

পটুয়াখালী প্রতিনিধিঃ পটুয়াখালী পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হয়েছে। শুক্রবার সকালে জেলা নির্বাচন অফিসে জেলা সিনিয়র নির্বাচন অফিসার ও রিটানিং অফিসার খান আবি শাহানুর খান ৫ জন মেয়র, ৪১ জন কাউন্সিলর এবং ১৫ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীর চাহিদার ভিত্তিতে প্রতীক বরাদ্দ করেন।

 

আসন্ন পটুয়াখালী পৌরসভার আনুষ্ঠানিক প্রচার অভিযান। শুক্রবার জুমার দিন থাকায় নামাজ শেষে শহরের অলি-গলিতে থেকে সব এলাকায় মাইকের মাধ্যমে আনুষ্ঠানিক প্রচার শুরু হয়ে গেছে মেয়র থেকে সাধারণ আসন এবং সংরক্ষিত মহিলা আসনের কাউন্সিলর প্রার্থীদের।

জাতীয় সংসদ নির্বাচনের পরে কোন প্রার্থীদের পক্ষে ভোট দেবার জন্য মাইকের শব্দ নতুন মাত্রা যোগ করেছে পৌরবাসীকে। যদিও নির্বাচনী তফসিল ঘোষণা হওয়ার পর থেকে সব প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন দিচ্ছেন নানা ধরনের প্রতুশ্রতি। বিগত নির্বাচনের জয়ী প্রার্থীরা বলছেন নানা সীমাবদ্ধতার কারনে বিগত প্রতিশ্রতির সব কাজ না করতে পারার কারন সহ আগামী দিনের প্রতিশ্রুতি ।নতুন সহ বিগত দিনের বিজীত প্রার্থীরা তুলে ধরছেন বর্তমান জনপ্রতিনিধীদের বিভিন্ন ব্যার্থতা সহ তারা নির্বাচীত হলে তাদের নতুন প্রতিশ্রতি। বর্তমান মেয়র মহিউদ্দিন আহম্মেদ নির্বাচনী প্রতীক পেয়ে মির্জাগঞ্জ হযরত ইয়ার উদ্দিন খলিফা সাহেবের মাজার মসজিদে জুমার নামাজ শেষে কবর জিয়ারত করে তার আনুষ্ঠানিক প্রচার অভিযান শুরু করেন।

শুক্রবার  (২৩ ফেব্রুয়ারি) জেলা নির্বাচন অফিস কক্ষে জেলা সিনিয়র নির্বাচন অফিসার ও রিটানিং অফিসার খান আবি শাহানুর খান এর উপস্থিত হয়ে প্রতীক বরাদ্দ দেন মেয়র প্রার্থী মোঃ শফিকুল ইসলাম কে মোবাইল ফোন প্রতীক, মহিউদ্দিন আহম্মেদ কে জগ প্রতীক, আবুল কালাম আজাদ কে রেল ইঞ্জিন, এনায়েত হোসেন কে নারিকেল গাছ এবং নাসির উদ্দীন খান কে কম্পিউটার প্রতীক বরাদ্দ করা হয়। আগামী ৯ মার্চ ইভিএম এর মাধ্যমে পটুয়াখালী পৌরসভার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এদিকে প্রতীক বরাদ্দের পর পরই প্রার্থীরা আনুষ্ঠানিক প্রচার প্রচারণা শুরু করেছেন।

জেলা নির্বাচন অফিসে জেলা সিনিয়র নির্বাচন অফিসার ও রিটানিং অফিসার খান আবি শাহানুর খান বলেন, সকল প্রতিদ্বন্ধী প্রার্থীকে নির্বাচনী আচরনবিধি মেনে প্রচার প্রচারণা চালাতে বলা হয়েছে। কোন প্রার্থী আচরনবিধি অমান্য করে প্রচারণা চালালে কমিশনের আইন অনুযায়ী পদক্ষেপ গ্রহণ করা হবে।