• মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ২০ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী

পটুয়াখালীতে শিশু গণধর্ষণ মামলার প্রধান আসামী গ্রেফতার

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২০ মার্চ ২০২৪  

পটুয়াখালী প্রতিনিধিঃ ফতুল্লার আলোচিত শিশু গণধর্ষণ মামলার অন্যতম প্রধান আসামী র‍্যাব-৮, সিপিসি-১ এবং র‍্যাব-১১, সিপিসি-১ এর যৌথ অভিযানে পটুয়াখালীর বাউফল থানাধীন চন্দ্রপাড়া এলাকা থেকে গ্রেফতার। মঙ্গলবার (১৯ মার্চ) আনুমানিক ১৮ঃ০৫ মিনিটের সময় কোম্পানী অধিনায়ক র‌্যাব-৮ পটুয়াখালী ক্যাম্প মেজর সোহেল রানা এর নেতৃত্বে ফতুল্লার আলোচিত শিশু গণধর্ষণ মামলার অন্যতম প্রধান আসামীকে ধরতে অভিযান পরিচালনা করে। অভিজানে র‍্যাব ৮ এর সাথে যৌথভাবে অংশ গ্রহণ করে সিপিসি-১ এবং র‍্যাব-১১ একটি বিশেষ আভিযানিক দল।

গোপন সংবাদের ভিত্তিতে পটুয়াখালী জেলার বাউফল থানাধীন চন্দ্রপাড়া এলাকা হতে শিশু গণধর্ষণ মামলার প্রধান আসামী (০২ নং এজাহারভুক্ত) মন্টু ওরফে মাসুদ রানা (২০), পিতা- মকবুল ওরফে ভিক্ষুক, সাং-মাসদাইর, থানা-ফতুল্লা, জেলা-নারায়ণগঞ্জ’কে গ্রেফতার করতে সক্ষম হয়। ঘটনার বিবরণে জানা যায়, নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা  থানার মাসদাইর এর বাসিন্দা ফরদি খান উজ্জল এর মেয়ে ভিকটিম শিলা আক্তার (১৩) সূতার মিল এ কাজ করতো। ঘটনার দিন অর্থাৎ ২৩ ফেব্রুয়ারি ২০২৪ তারিখ রাত আনুমানিক ২৩ঃ০০ মিনিটে ভিকটিম বাসার বাইরে আসলে আসামীরা (অপূর্ব, মন্টু, জীবন, নুর আলম, শুভ ছাড়াও আরও ২ জন) মুখ চেপে ধরে ফতুল্লা থানাধীন মাসদাইর বাড়ৈভোগস্ত জনৈক জামাল মিয়ার নির্মানাধীন বাড়ির ৪র্থ তলায় আনুমানিক রাত ২৩ঃ৩০ মিনিট থেকে ০১ঃ০০ মিনিট পর্যন্ত পালাক্রমে ধর্ষণ এবং শারীরিক নির্যাতন চালায়।

এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানায় প্রাথমিকভাবে একটি ধর্ষণ মামলা নং-৫০ তারিখঃ ২৭/০২/২০২৪ইং ধারা- নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী-২০২০) এর ৭/৯(১)/৩০ রুজু করা হলেও ভিকটিম তার জবানবন্দিতে (২২ ধারা মোতাবেক) বিজ্ঞ ম্যাজিস্ট্রেট এর সামনে অপূর্ব, জীবন, মন্টু এবং শুভ'র গণধর্ষণের সাথে সংশ্লিষ্টতার কথা উল্লেখ করে মানষিক ও শারীরিক নির্যাতনের বিষয় ব্যাখ্যা করে। ঘটনাটি র‌্যাবের নজরে আসলে র‌্যাব আসামীকে গ্রেফতারের লক্ষ্যে ব্যাপক তৎপরতা শুরু করে।

এরই ধারাবাহিকতায় অদ্য ১৯/০৩/২০২৪ইং তারিখ র‌্যাব-৮, সিপিসি-১, পটুয়াখালী ক্যাম্পের বিশেষ আভিযানিক দল আসামীকে পটুয়াখালী জেলার বাউফল থানাধীন চন্দ্রপাড়া এলাকা হতে গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারকৃত আসামীকে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানায় পরবর্তী আইনগত ব্যবস্থাগ্রহণ করার জন্য হস্তান্তর করা হয়েছে।