• রোববার ২১ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৬ ১৪৩১

  • || ১৩ মুহররম ১৪৪৬

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

দক্ষিন জনপদের ডাকাত সরদার মানিক ডাকাত গ্রেফতার

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২ এপ্রিল ২০২৪  

পটুয়াখালী প্রতিনিধিঃ ৯টি ডাকাতি মামলা, ২টি অস্ত্র মামলা ও ১ হত্যা মামলা সহ মোট ১২টি মামলার ৮বছর ধরে পলাতক আসামী দক্ষিন জনপদের  ডাকাত সরদার মোঃ সাইদুর রহমান মানিক ওরফে ডাকাত মানিককে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার নারায়নগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থেকে র‍্যাবের সহায়তায় ডাকাত মানিককে গ্রেফতার করে  পটুয়াখালী সদর থানা পুলিশের আভিযানিক দল। সোমবার তাকে পটুয়াখালী নিয়ে আসা হয়।ডাকাত মিজান পটুয়াখালী সদর উপজেলার মরিচবুনিয়া ইউনিয়নের বাজারঘোনা ইুনিযনের মোঃ সত্তার মৃধার ছেলে।

পুলিশ জানায়, ডাকাত মানিক প্রায় ৮ বছর যাবত পলাতক ছিল। সে ঢাকা ও নারায়নগঞ্জ এলাকায় নাম পরিচয় গোপন করে বিভিন্ন সিকিউরিটি প্রতিষ্ঠানে চাকুরী করত। গ্রেফতারকৃত ডাকাতকে জিজ্ঞাসাবাদে জানা যায় তিনি মাসের অন্ধকার পক্ষের ১৫ দিন বরিশাল, পিরোজপুর, বরগুনা, ভোলা, মাদারীপুর, ফরিদপুর, পটুয়াখালী, মুন্সিগঞ্জ, গাজীপুর এলাকায় ডাকাতি ও দস্যুতা করে মানুষের সর্বস্ব হাতিয়ে নেয় এবং বড় বড় উৎসবের সময়  ডাকাতির পরিমান বেড়ে যায়।
পটুয়াখালী থানার নথি পত্র পর্যালোচনা করে দেখা যায় তার নামে ১১ টি মামলায় গ্রেফতারী পরোয়ানা মুলতবি আছে।
পটুয়াখালী সদর থানার অফিসার ইনচার্জ মোঃ জসিম জানান, ডাকাত মামুন দির্ঘদিন যাবৎ পলাতক ছিল। তাকে গ্রেফতারের জন্য আমরা বিভিন্ন এলাকায় অভিযান চালাই অবশেষে গতকাল র‍্যাবের সহায়তায়  তাকে নারায়নগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থেকে গ্রেফতার করা হয়। সোমবার দুপুরে আইনগত প্রকৃয়া শেষে তাকে আদালতে সোপার্দ করা হয়।