• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে

পটুয়াখালীতে হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  

 


পটুয়াখালীতে দিনমজুর কাশেম হত্যা মামলায় মোমিন গাজী (৩৬) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাড়া দশ হাজার টাকার অর্থদণ্ড অনাদায়ে ছয় মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (১১ সেপ্টেম্বর) দুপুরে জেলার অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক এ কে এম এনামুল করিম এ আদেশ দেন।

জানা গেছে, ২০০৮ সালের ৩০ জানুয়ারি পটুয়াখালীর গলাচিপায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সংঘর্ষে গুরুতর আহত হয় দিনমজুর কাশেম। পরে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৩১ জানুয়ারি রাতে তিনি মারা যান।

এ ঘটনার পরদিন ১ ফেব্রুয়ারি  কাশেমের বাবা জেবল হক সরদার বাদী হয়ে মোমিন গাজীরসহ ৬ জনে নামউল্লেখ করে গলাচিপা থানায় একটি মামলা দায়ের করেন। পরে গলাচিপা থানার তদন্ত কর্মকর্তা একই বছরের ৯ মে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। পরে ৬ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে পাঁচ জনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ না হওয়ায় তাদের বেকসুর খালাস ও একজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট কমল দত্ত ও আসামি পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট জহিরুল ইসলাম মুকুল।