• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে

পটুয়াখালীতে করোনা সংক্রমণ রোধে ইমামদের করণীয় নিয়ে সভা

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২০  

পটুয়াখালী প্রতিনিধিঃ
পটুয়াখালীতে মহামারি করোনা ভাইরাসের সম্ভাব্য দ্বিতীয় ঢেউ সংক্রমণ রোধে ইমামদের করণীয় ও প্রস্তুতি নিয়ে সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১১টায় জেলা প্রশাসন ও  ইসলামিক ফাউন্ডেশন’র আয়োজনে  ইসলামিক ফাউন্ডেশন মিলনায়তনে প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী। ইসলামিক ফাউন্ডেশন পটুয়াখালী’র উপ-পরিচালক মোহাম্মাদ মাহাবুবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিভিল সার্জন জাহাঙ্গীর আলম শিপন, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ভিপি আবদুল মান্নান, পৌর মেয়র মহিউদ্দি আহমেদ। 

ইসলামিক ফাউন্ডেশন’র মাস্টার ট্রেনার মাওলানা মুহা. আবদুল হালিমের সঞ্চালনে সভায় আলোচনা করেন জেলা ইমাম পরিষদের সভাপতি ও বড় জামে মসজিদের খতিব মাওলানা মোহাম্মাদ আবু সাঈদ, সাধারন সম্পাদক ও মুসলিম পাড়া জামে মসজিদের খতিব মাওলানা মোহাম্মাদ আবদুল কাদের।

প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী বলেন, মহামারি করোনা ভাইরাসের সম্ভাব্য দ্বিতীয় ঢেউ বাংলাদেশে আক্রমন করতে পারে। যাতে এ রোগের প্রার্দভাবে কেই সংক্রামিত না হয়, মারা না যায় সেজন্য সরকার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করেছে। সংক্রমণরোধে ঈমাম সাহেগন মসজিদে বয়ানের মাধ্যমে জনসচেতনতা তৈরিতে গুরুত্বপূর্ন ভ’মিকা রাখতে পারবেন।

সভা শেষে দেশবাসীর শান্তি কামনাসহ করোনার প্রভাব থেকে দেশ রক্ষায় সৃষ্টি কর্মকর্তার সাহায্য কামনা করে মিলাদ ও দোয়া মোনাজাত অনষ্ঠিত হয়। সভায় জেলার বিভিন্ন মসজিদের প্রায় দুই শতাধিক ইমামগণ উপস্থিত ছিলেন।