• বুধবার ২৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪৩১

  • || ২০ জ্বিলকদ ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
বাংলাদেশ বিশ্ব শান্তি রক্ষায় এক অনন্য নাম : রাষ্ট্রপতি রাত ২টা পর্যন্ত নিজেই দুর্যোগ মনিটর করেছেন প্রধানমন্ত্রী রিমালে ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ দ্রুত মেরামতের নির্দেশ প্রধানমন্ত্রীর বৃহস্পতিবার পটুয়াখালী যাচ্ছেন প্রধানমন্ত্রী আবহাওয়া স্বাভাবিক হলে ক্ষতিগ্রস্ত এলাকায় যাবেন শেখ হাসিনা ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার অগ্রযাত্রায় মার্কিন ব্যবসায়ীদের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক ডকুমেন্টারি ‘কলকাতায় মুজিব’ অবলোকন ঢাকাবাসীকে সুন্দর জীবন উপহার দিতে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড় রেমাল : ১০ নম্বর মহাবিপদ সংকেত জারি ধর্মনিরপেক্ষতা মানে ধর্মহীনতা নয়: প্রধানমন্ত্রী সকালেই প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নেবে রেমাল, আছড়ে পড়বে মধ্যরাতে ঘূর্ণিঝড় রেমাল : পায়রা ও মোংলা বন্দরে ৭ নম্বর বিপদ সংকেত ঢাকায় কোনো বস্তি থাকবে না, দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে অগ্নিসংযোগকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি বঙ্গবাজারে বিপণী বিতানসহ চারটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন নজরুলের বলিষ্ঠ লেখনী মানুষকে মুক্তি সংগ্রামে উদ্দীপ্ত করেছে জোটের শরিক দলগুলোকে সংগঠিত ও জনপ্রিয় করতে নির্দেশ সন্ধ্যায় ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে রেমাল বঙ্গবাজার বিপনী বিতানসহ ৪ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী কৃষিতে ফলন বাড়াতে অস্ট্রেলিয়ার প্রযুক্তি সহায়তা চান প্রধানমন্ত্রী

পায়রা বন্দরকে গ্রিন পোর্ট হিসেবে গড়ে তোলার লক্ষ্যে কাজ করছে সরকার- বন্দর চেয়ারম্যান গোলাম সাদেক

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৩ মে ২০২৩  

পটুয়াখালী প্রতিনিধিঃ পায়রা বন্দর কতৃপক্ষের চেয়ারম্যান  রিয়ার এডমিরাল গোলাম সাদেক, বিএন বৃহস্পতিবার বন্দরের সকল কর্মকর্তাদের নিয়ে কনফারেন্স রুমে একটি সভা করেন। সভায় তিনি বন্দরের সকল কর্মকর্তাদের পরিচয় জানেন এবং সকলের কাজের বিষয়ে অবহিত হন।

এসময় তিনি বন্দরের গোলাম কর্মকর্তাদের উদ্দেশ্য বিভিন্ন গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা প্রদান করে বলেন, দক্ষ, স্মার্ট এবং গ্রিন পোর্ট আমাদের প্রধান  লক্ষ্য। বন্দরে সেবা নিতে আসা সেবা গ্রহীতাদের সর্বোচ্চ সেবা প্রদানের বিষয়ে তিনি গুরুত্বারোপ করেন। এছাড়া তিনি বন্দরের রাজস্ব আয় বাড়ানোর বিষয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ পরামর্শ প্রদান করেন।

পায়রা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল গোলাম সাদেক, বিএন স্থানীয় ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের সাথে পাবকের কনফারেন্স রুমে পরিচিত পর্ব ও মতবিনিময় সভা করেন। পায়রা বন্দরে যোগদানের পর সাংবাদিকদের সাথে এটাই তার প্রথম মতবিনিময়।

এ সময় তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে বলেন, সরকার পায়রা বন্দরকে একটি আধুনিক, ব্যবসা বান্ধব ও পরিবেশ বান্ধব গ্রিন পোর্ট হিসেবে গড়ে তোলার লক্ষ্যে কাজ করছে।
পায়রা বন্দর এখন অপারেশনের জন্য সম্পূর্ণ প্রস্তুত। বন্দরের ক্যাপিটাল ড্রেজিং সম্পন্ন হওয়ার ফলে ২৬শে মার্চ ২০২৩ খ্রিস্টাব্দ থেকে বন্দরে প্রতিনিয়ত ১০ মিটারের বেশি গভীরতার বিদেশি মাদার ভ্যাসেল আগমন করছে বলে তিনি জানান । বন্দরের ৬৫০ মিটার দৈর্ঘ্যের প্রথম টার্মিনালটি চালু হলে এর অপারেশন কার্যক্রম আরো বহুগুণ বৃদ্ধি পাবে।

পায়রা বন্দরের অগ্রযাত্রায় স্থানীয় ও জাতীয় সংবাদ মাধ্যম সার্বক্ষণিক যুক্ত থাকায় এ সময় তিনি গণমাধ্যমের কর্মীদের প্রতি  কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। উপস্থিত সাংবাদিকদের লক্ষ্য করে বন্দর চেয়ারম্যান বলেন, আপনারা দেশে-বিদেশে সকল মহলে প্রচার করুন পায়রা বন্দর এখন অপারেশনের জন্য প্রস্তুত, সবাই  পায়রা বন্দরকে ব্যবহার করুন এবং পায়রা বন্দর তথা দেশের উন্নয়ন, অগ্রগতিতে অবদান রাখুন। এছাড়াও তিনি আরও অনেক গুরুত্বপূর্ণ নির্দেশনা প্রদান করেন। পরিশেষে সবাইকে ধন্যবাদ জানিয়ে তিনি সভা শেষ করেন।