• শুক্রবার ০১ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ১৭ ১৪৩০

  • || ১৯ শা'বান ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
নতুন নতুন অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতি বিশ্বের সম্ভাব্য সকল স্থানে রপ্তানি বাজার ছড়িয়ে দেয়ার আহ্বান বাংলাদেশ ও ভারতের মধ্যে পারস্পরিক সহযোগিতা জরুরি গভীর সমুদ্র থেকে গ্যাস উত্তোলনের সিদ্ধান্ত নিয়েছে সরকার পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আইনশৃঙ্খলা সমুন্নত রাখতে পুলিশ নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে শবে বরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে দেশের কাজে আত্মনিয়োগের আহ্বান সমাজের অসহায়, দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসতে হবে দেশের মানুষের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে হবে

পটুয়াখালীতে চাঞ্চল্যকর চুরি হওয়া ৪২ রাউন্ড গুলিসহ ২টি আগ্নেয়াস্ত্র উদ্ধার; গ্রেফতার-১

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২২ নভেম্বর ২০২৩  

পটুয়াখালী প্রতিনিধিঃ পটুয়াখালীতে  চাঞ্চল্যকর চুরি হওয়া  অস্ত্র ও গুলিসহ বিপুল পরিমাণ চোরাই মালামাল উদ্ধার করা হয়েছ। এ ঘটনায় একজন গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেসব্রিফিং এ পুলিশ সুপার মো. সাইদুল ইসলাম পিপিএম- বিপিএম জানান, গত ৫ নভেম্বর হতে ১৯ নভেম্বর এ সময়ের মধ্যে যে কোন সময় অজ্ঞাতনামা চোরদল শহরের আরামবাগ এলাকায় অবঃ কাস্টমস অফিসার এ.কে এম কবির উদ্দিন (৭২) এর বসত ঘরের পিছনের দরজা ভেঙ্গে প্রবেশ করে স্টীলের আলমারি ভেঙ্গে লাইসেন্সকৃত পিস্তল ও শর্টগান সহ ঘরে রক্ষিত বিপুল পরিমানে মালামাল চুরি হয় যা এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে। জেলা পুলিশের একটি চৌকস দল ঘটনাস্থল পরিদর্শন করে  বিভিন্ন তথ্য, উপাত্ত, আলামত সংগ্রহ পূর্বক ঘটনার মূল রহস্য উদঘাটনের তৎপর হয়।

পরে পুলিশ সুপারের দিকনির্দেশনা ও তথ্য প্রযুক্তির সহায়তায় গোপন সংবাদের ভিত্তিতে ২০ নভেম্বর রাতে অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল)  মো. সাজেদুল ইসলাম সজলের নেতৃত্বে পুলিশের একট দল রাত ব্যাপী অভিযান পরিচালনা করে আরামবাগ এলাকা হতে চুরি হওয়া অস্ত্র ও মালাল সহ দুধর্ষ চোর মোঃ মনিরুজ্জামান (৪৪) কে পুলিশ গ্রেফতার করতে সক্ষম হয়।

উদ্ধারকৃত অস্ত্র সমূহ হচ্ছে- একটি ১২ বোর শর্টগান(এসবিবিএল), যাহার নং-৩৮২৫, মেইড ইন-বেলজিয়াম, লাইসেন্স এর সিরিয়াল নং-২/১৩৮৯, একটি .২৫ বোর এনপিপি পিস্তল, যাহার নং-৮৮৫৭৩, মেইড ইন-জার্মানি,  লাইসেন্স নং-পটুয়া-২৪২,  ০১ রাউন্ড .২৫ বোর এনপিপি পিস্তলের গুলি, ৪১ রাউন্ড ১২ বোর শর্টগান(এসবিবিএল) এর কার্তুজ, একটি পুরাতন প্লাস্টিকের হাতল সহ লোহার তৈরী রিভার বার সাদৃশ্য খেলনা রিভল বার, একটি লাল খয়েরী চাকা যুক্ত ট্রলি ব্যাগ, একটি কালো রংয়ের পুরাতন লাগেজ,  একটি পুরাতন কালো রংয়ের ব্রিফকেচ, একটি কালো বড় ব্যাগ, একটি কালো রংয়ের হাত ব্যাগ, বিভিন্ন ব্রান্ডের ৩০টি পুরাতন শাড়ী কাপড়, ২টি বড় কম্বোল, বিভিন্ন রংয়ের কাঁথা-৫টি, মশারি-১টি, চান্দিনা-২টি, বোরকা-৩টি, বিছানার চাদর-৪টি, গায়ের শাল চাদর-১টি, তোয়ালে-২টি, ০২ টি ওয়াটার হিটার। এ চুরির কাজে ব্যবহৃত শাবল, হাতুরি, প্লাস, কাটিং প্লাস,১ টি টর্চ লাইট, ১ টি সেলাই রেঞ্ছ, ২ টি লোহার ছেনি।

পুলিশ সুপার জানান, পৌরসভার স্থাপিত সিসি ক্যামেরা ফুটেজ সংগহ পূর্বক বিশ্লেষন করে তথ্য প্রযুক্তির সহায়তায় সনাক্ত করে সোমবার রাতে দুধর্ষ চোর মনিরুজ্জামান মুন্নাকে গ্রেফতার ও চুরি যাওয়া অস্ত্র - মালামাল উদ্ধার করতে পুলিশ সক্ষম হয়। জিজ্ঞাসাবাদে চুরি করার কথা স্বীকার করেছে।

উল্লেখ্য, বাদী অবসরপ্রাপ্ত  কাস্টমস অফিসার এ.কে এম কবির উদ্দিন ৫ নভেম্বর বিকাল ৪ টায়  ডাক্তার দেখানোর জন্য তার স্ত্রী নাসরীন সুলতানাকে নিয়ে ঢাকাতে যায়। বাসায় কেউ না থাকায় তিনি তার বাসা তালাবদ্ধ করে রেখে যায়। এ সুযোগে একই এলাকার চোর মুন্না ১৮ নভেম্বর রাতে এ ঘটনা ঘটিয়েছে।

জিজ্ঞাসাবাদে আসামী মুন্না আরো জানায় , সে পূর্বে কাঠমিস্ত্রীর কাজসহ বিভিন্ন পেশায় জড়িত ছিলো। বর্তমানে সে একটি শিক্ষা প্রতিষ্ঠানের ডে-গার্ড হিসেবে মাষ্টাররোলে চাকুরী করে।

এ বিষয়ে পটুয়াখালী সদর থানায় ২০ নভেম্বর মামলা রুজু হয়। মামলা নং-২১, ধারা-৪৫৭/৩৮০ পেনাল কোড এ মামলা রুজুকরা হয় এবং গ্রেফতারকৃত আসামীকে বিজ্ঞ আদালতে প্রেরণ এবং মামলার কার্যক্রম চলমান রয়েছে। ঘটনার সাথে আরো কেউ জড়িত থাকলে তাদেরকে গ্রেফতার করে আইনের আওতায় আনার চেষ্টা চলমান রয়েছে বলে পুলিশ সুপার জানান। প্রেস ব্রিফিংকালে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এ্যান্ড অপ্স) রফিউদ্দিন মোহাম্মদ যোবায়ের, পিপিএম)সহ অন্যান্য পুলিশ কর্মকর্তা উপস্থিত ছিলেন।