• শুক্রবার ০১ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ১৭ ১৪৩০

  • || ১৯ শা'বান ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
নতুন নতুন অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতি বিশ্বের সম্ভাব্য সকল স্থানে রপ্তানি বাজার ছড়িয়ে দেয়ার আহ্বান বাংলাদেশ ও ভারতের মধ্যে পারস্পরিক সহযোগিতা জরুরি গভীর সমুদ্র থেকে গ্যাস উত্তোলনের সিদ্ধান্ত নিয়েছে সরকার পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আইনশৃঙ্খলা সমুন্নত রাখতে পুলিশ নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে শবে বরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে দেশের কাজে আত্মনিয়োগের আহ্বান সমাজের অসহায়, দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসতে হবে দেশের মানুষের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে হবে

পটুয়াখালীতে ৪ জনের মনোনয়ন বাতিল, ১১ প্রার্থীর স্থগিত

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৩ ডিসেম্বর ২০২৩  

পটুয়াখালী জেলার তিনটি আসনে বিভিন্ন দলের প্রার্থীদের মনোনয়ন যাচাই বাছাই অনুষ্ঠিত হয়েছে। পটুয়াখালী ১, ২ ও ৪ নং আসনে মোট ২১ প্রার্থীর মধ্যে ৬ জনকে বৈধ, ৪ মনোনয়ন বাতিল এবং ১১ প্রার্থীর মনোনয়নপত্র প্রাথমিকভাবে স্থগিত ঘোষণা করা হয়েছে।

সোমবার সকাল থেকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পর্যায়ক্রমে আসন ভিত্তক যাচাই বাছাই অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা নূর কুতুবুল আলমের সভাপতিত্বে যাচাই বাছাই কার্যক্রমে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা, প্রার্থী এবং তাদের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

পটুয়াখালী ১ (পটুয়াখালী সদর, দুমকি, মির্জাগঞ্জ) আসনে ৮ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করলেও আওয়ামী লীগ প্রার্থী অ্যাডভোকেট আফজাল হোসেন এমপি ও এনপিপি প্রার্থী মো: নজরুল ইসলামের মনোনয়নপত্র প্রাথমিকভাবে বৈধ ঘোষণা করা হয়। এছাড়া আয়কর খেলাপী হওয়ায় জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী এ বি এম রুহুল আমিন হাওলাদার, কাগজপত্র সঠিক না থাকায় তরিকত ফেডারেশনের প্রার্থী মোঃ খলিল,  জাসদের কে এম আনোয়ারুজ্জামান মিয়া এবং বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের মহিউদ্দিন মামুনের মনোনয়নপত্র স্থগিত করা হয়েছে। এছাড়া ঋণখেলাপী হওয়ায় বাংলাদেশ কংগ্রেসের নাসির উদ্দীন তালুকদার ও জাকের পার্টির মোঃ মিজানুর রহমান বাবুলের মনোনয়ন বাতিল করা হয়েছে।

পটুয়াখালী-২ আসনে মনোনয়ন দাখিল করেছেন ৬ প্রার্থী। এদের মধ্যে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য সাবেক চিফ হুইপ আ.স.ম. ফিরোজের মনোনয়ন পত্রটি বৈধ বলে ঘোষণা দেয়া হয়। এছাড়া কাগজপত্রে ত্রুটি থাকায় বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট বিএনএফ’র জোবায়ের হোসেন, তৃণমূল বিএনপি'র মাহাবুবুল আলম, স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ কেন্দ্রীয় অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপকমিটির সদস্য হাসিব আলম তালুকদার ও জাতীয় পার্টির প্রার্থী মহসিন হাওলাদারের মনোনয়ন স্থগিত এবং প্রদত্ত ভোটার তালিকায় গড়মিল থাকায় আরেক স্বতন্ত্র প্রার্থী নূর মোহাম্মদের মনোনয়নপত্র প্রথমিকভাবে বাতিল ঘোষণা করা হয়েছে।

পটুয়াখালী-৪ আসনে মোট ৭ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। এদের মধ্যে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য  মো. মহিববুর রহমান, স্বতন্ত্র প্রাথী কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক পানি সম্পদ মন্ত্রী মাহবুবুর রহমান তালুকদার, সাবেক এমপি আনোয়ারুজ্জামানের ছেলে কেন্দ্রিয় আওয়ামী লীগের উপকমিটির সদস্য আবদুল্লাহ আল ইসলাম লিটনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। জমাকৃত কাগজপত্রে ত্রুটি থাকায় জাতীয় পার্টির আব্দুল মন্নান হাওলাদার, জাসদের বিশ্বাস সিহাব পারভেজ মিঠু, বাংলাদেশ কংগ্রেসের জাহাঙ্গীর হোসাইনের মনোনয়নপত্র স্থগিত এবং প্রদত্ত ভোটার তালিকায় গড়মিল থাকায় স্বতন্ত্র প্রার্থী বিগ্রেডিয়ার জেনারেল (অবঃ) হাবিবুর রহমানের মনোনয়ন বাতিল করা হয়েছে।

বিকালে পটুয়াখালী ৩ আসনের প্রার্থী যাচাই বাছাই অনুষ্ঠিত হবে।