• রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৫ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী

মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত তালিকা বিজয় দিবসের আগেই: মন্ত্রী

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৩ আগস্ট ২০১৯  

আগামী বিজয় দিবসের আগেই মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত তালিকা প্রকাশ করে তাদের পরিচয়পত্র দেওয়া হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

শোক দিবস উপলক্ষে শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে 'মুক্তিযোদ্ধা ফাউন্ডেশন' আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, 'আগামী ১৬ ডিসেম্বরের আগে মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে। আর চূড়ান্ত তালিকায় থাকা মুক্তিযোদ্ধারা কী কী সুবিধা পাবেন সেটাও পরিচয়পত্রের পেছনে দেয়া থাকবে। এছাড়া ভবিষ্যৎ প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে পাঠ্যবইয়ে মুক্তিযোদ্ধাদের ইতিহাস এবং আমরা কোন নরপশুদের সাথে যুদ্ধ করেছি সেটাও থাকবে।'

তিনি বলেন, সরকার মুক্তিযোদ্ধাদের জন্য কিছু পদক্ষেপ নিয়েছে, যা অন্য কোনো পেশার মানুষ পাবে না। এর মধ্যে থাকছে– বিজয় দিবস ও স্বাধীনতা দিবসের বোনাস, উৎসব বোনাস, সরকারি হাসপাতালে শতভাগ ফ্রি চিকিৎসা। এর পাশাপাশি সমস্ত রাস্তাঘাট, রাষ্ট্রীয় ও গুরুত্বপূর্ণ স্থাপনা মুক্তিযোদ্ধাদের নামে করা হবে।

এ ছাড়া মুজিববর্ষ উপলক্ষে ২০ হাজার মুক্তিযোদ্ধার প্রত্যেককে ঘরবাড়ি করতে ১৫ লাখ টাকা দেওয়া হবে বলেও জানান তিনি।

মুক্তিযোদ্ধা ফাউন্ডেশনের সভাপতি অধ্যক্ষ গাজী মো. দেলওয়ার হোসেনের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন সাবেক সংসদ সদস্য ও বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবুল প্রমুখ।