• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার দেশের প্রতিটি আনাচে-কানাচে অপরাধীদের খুঁজে বের করুন সজীব ওয়াজেদ জয়ের ৫৪তম জন্মদিন আজ আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা

নাতির হাত ধরে ভোটকেন্দ্রে ১০৫ বছরের বৃদ্ধ আব্দুল মজিদ

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২৪  

জোর নেই হাতে-পায়ে। বয়সের ভারে নুয়ে পড়েছে শরীর। অন্যের সাহায্য ছাড়া হাঁটতে পারেন না। তবুও ইউনিয়ন পরিষদ নির্বাচনে নিজের ভোটাধিকার প্রয়োগের জন্য নাতির হাত ধরে ভোটকেন্দ্রে ছুটে এসেছেন ১০৫ বছরের বৃদ্ধ আব্দুল মজিদ।
রোববার সকাল ৮টায় পটুয়াখালীর কমলাপুর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের চর বলাইকাঠী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে গেলে দেখা যায় নাতির সঙ্গে ভোটকেন্দ্রে এসেছেন ক্বারি আব্দুল মজিদ।

স্থানীয়রা বলেন, ক্বারি আব্দুল মজিদই এই ওয়ার্ডের সব থেকে প্রবীণ ভোটার।

প্রবীণ এই ভোটার বলেন, ভোট ব্যবস্থা আগের থেকে কঠিন হয়ে গেছে। আগে তো আমরা গণভোট দিতাম। আর এখন ভোটার স্লিপ খোঁজা লাগে, টিপ সই দেওয়া লাগে, সিল মারা লাগে এরপর ব্যালট ভাজ কইরা বাক্সে ফেলতে হয়। তবে আমি শান্তিপূর্ণভাবে ভোট দিতে পেরে সন্তুষ্ট।

পটুয়াখালী জেলায় সদর উপজেলার ভুরিয়া ও কমলাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। দুই ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭ জন, সাধারণ সদস্য ৫১ জন ও সংরক্ষিত সদস্য পদে ১৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।এ দুই ইউনিয়নে ১৮টি ভোটকেন্দ্রে প্রায় ২৮ হাজার ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

নির্বাচনী আইনশৃঙ্খলা রক্ষায় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োজিত আছেন। এছাড়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‍্যাব, বিজিবি নির্বাচনী মাঠে কাজ করছেন। প্রতিটি কেন্দ্রে আটজন পুলিশ সদস্য, ১৭ আনসার সদস্য সার্বক্ষণিক দায়িত্ব পালন করছেন।