• মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা

এক জালেই ৪০ লাখ টাকার পোয়া মাছ, ভাগ্যবান জামাল বহদ্দার

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৭ নভেম্বর ২০১৯  

একেই বলে ভাগ্য। দ্বীপ উপজেলা মহেশখালীর কুতুবদিয়া চ্যানেলে এক জেলের জালে একসঙ্গে উঠে এসেছে ৮১টি বড় সাইজের পোয়া মাছ। যার প্রতিটির ওজন ১৫ থেকে ২৫ কেজি। আর ৮১টি পোয়া মাছ বিক্রি করে পেয়েছেন ৪০ লাখ টাকা।

বুধবার (৬ নভেম্বর) এক জালেই কপাল খুলে গেছে কক্সবাজারের মহেশখালীর মাতারবাড়ি শাইরারডেইল এলাকার জামাল উদ্দিন বহদ্দারের। তিনি ওই এলাকার মৃত মোহাম্মদ হোসেনের ছেলে।

ভাগ্যবান জামাল উদ্দিন বহদ্দার জানান, মঙ্গলবার গভীর রাতে মাতারবাড়ির পশ্চিমপাশে কুতুবদিয়া চ্যানেলে জাল বসিয়ে চলে আসেন তিনি। সকালে জাল তুলতে গিয়ে দেখেন, তা টেনে কূলে আনা যাচ্ছে না। পরে আরও লোকজনের সহায়তায় জাল তোলা হলে দেখেন একঝাঁক পোয়া মাছ জালে আটকে আছে। সবগুলো মাছের আকার বড়। প্রতিটি মাছের ওজন ১৫ থেকে ২৫ কেজি।

তিনি আরও জানান, পোয়া মাছের বিশাল ঝাঁক পাওয়ার কথা প্রচার পেলে উৎসুক মানুষ ঘটনাস্থলে এসে ভিড় জমান। ব্যবসায়ীরা মাছগুলো কিনতে দর হাঁকেন। প্রথমে ৩৯ লাখ টাকা পর্যন্ত দর ওঠে। পরে কক্সবাজার ফিশারিঘাটের ইসহাক নামে এক ব্যবসায়ী ৪০ লাখ টাকায় মাছগুলো কিনে নেন।

মাতারবাড়ি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মাস্টার রহমত উল্লাহ বলেন, মহেশখালী দ্বীপের ইতিহাসে এত বড় সাইজের পোয়া মাছ কোনো জেলের জালে ধরা পড়েনি। ঘটনাটি সবার মাঝে কৌতূহলের সৃষ্টি করেছে। আল্লাহর কুদরতিতে হাত দেয়া অসাধ্য। তিনি যাকে ইচ্ছা এভাবে ভরিয়ে দেন।