• রোববার ১৪ এপ্রিল ২০২৪ ||

  • চৈত্র ৩০ ১৪৩০

  • || ০৪ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান লাইলাতুল কদর মানবজাতির অত্যন্ত বরকত ও পুণ্যময় রজনি শবে কদর রজনিতে দেশ ও মুসলিম জাহানের কল্যাণ কামনা প্রধানমন্ত্রীর সেবা দিলে ভবিষ্যতে ভোট নিয়ে চিন্তা থাকবে না জনপ্রতিনিধিদের জনসেবায় মনোযোগী হওয়ার আহ্বান জনগণের সেবা নিশ্চিত করতে পারলে ভোটের চিন্তা থাকবে না দক্ষিণাঞ্চলের উন্নয়নে চীনের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে প্রেসিডেন্টকে শেখ হাসিনার চিঠি রূপপুরে আরেকটি পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের জন্য আহ্বান রূপকল্প বাস্তবায়নে অটিজমের শিকার ব্যক্তিদেরও সম্পৃক্ত করতে হবে অটিজম ব্যক্তিদের পুনর্বাসনে বেসরকারি প্রতিষ্ঠানকে এগিয়ে আসতে হবে আর্থ-সামাজিক উন্নয়নে এডিবির আরো সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী

পর্তুগালে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৮ মার্চ ২০২৩  

পর্তুগালের রাজধানী লিসবনে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে যথাযোগ্য মর্যাদায় এবং বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে।

শুক্রবার (১৭ মার্চ) বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে দিবসটি উদ্‌যাপন করা হয়।

দিবসটি উপলক্ষ্যে শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণ ও বঙ্গবন্ধু শীর্ষক এক আলোচনা সভার আয়োজন করা হয়। এছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়।

দূতাবাসের প্রথম সচিব আলমগীর হোসেনের পরিচালনায় উপস্থিত ছিলেন রাষ্ট্রদূত তারিক আহসান ও দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী, বাংলাদেশ আওয়ামী লীগ, যুবলীগ ও পর্তুগালে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা।

আলোচনা সভার শুরুতেই রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রতিমন্ত্রী প্রদত্ত বাণী উপস্থিত সকলের উদ্দেশ্যে পাঠ করে শুনানো হয়।

সভায় বক্তারা বঙ্গবন্ধুর জীবনাদর্শ এবং শিশু দিবসের বিভিন্ন তাৎপর্য তুলে ধরেন। তাছাড়া বঙ্গবন্ধুর জীবন নিয়ে অ্যানিমেশন ভিডিও চিত্র প্রদর্শন করা হয়।

বঙ্গবন্ধুর জীবন আদর্শ শিশুদের মাঝে উপস্থাপন করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গঠনের অংশীদার হওয়ার জন্য সকলকে উদ্বুদ্ধ করার আহ্বান জানান রাষ্ট্রদূত তারিক আহসান।

আলোচনা সভা শেষে শিশুদেরকে সঙ্গে নিয়ে রাষ্ট্রদূত কেক কাটেন এবং চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সকল শিশুদের মাঝে উপহার সামগ্রী তুলে দেওয়া হয়। তাছাড়া গত মাসে বাংলাদেশে রেমিটেন্স প্রেরণের অবদান হিসেবে নির্বাচিত ব্যক্তিদের মাঝে উপহার ও সম্মাননা প্রদান করা হয়। সব শেষে দোয়া ও মোনাজাতের মাধ্যমে দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করা হয়।