• মঙ্গলবার ১৮ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলহজ্জ ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ প্রধানমন্ত্রীকে বদলে যাওয়া জীবনের গল্প শোনালেন সুবিধাভাগীরা আশ্রয়ণের ঘর মানুষের জীবন বদলে দিয়েছে: প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি তৈরি করে দেব : প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর পাচ্ছে সাড়ে ১৮ হাজার পরিবার শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করলেন সোনিয়া গান্ধী মোদীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় হবে বাংলাদেশ ভুটান থেকে জলবিদ্যুৎ আমদানি করতে আগ্রহী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা-নরেন্দ্র মোদী সংক্ষিপ্ত শুভেচ্ছা বিনিময়

বিদ্যুৎ খাতের নতুন হটলাইন নম্বর উদ্বোধন

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৪ আগস্ট ২০২৩  

বিদ্যুৎ খাতে গ্রাহক সেবা ব্যবস্থাপনায় এবার চালু হলো সমন্বিত হটলাইন ১৬৯৯৯। গ্রাহকরা সরাসরি হটলাইন নম্বর, এন্ড্রয়েড মোবাইল অ্যাপ এবং চ্যাটবট-এই তিন উপায়ে বিদ্যুৎ সংক্রান্ত যে কোনো অভিযোগ জানাতে পারবেন। বৃহস্পতিবার (২৪ আগস্ট) বিদ্যুৎ ভবনে এক অনুষ্ঠানে হটলাইন নম্বর উদ্বোধন করেন বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

প্রতিমন্ত্রী বলছেন, নিরবচ্ছিন্ন বিদ্যুতের লক্ষ্য অর্জন এবং সেবার মান উন্নয়নে ভূমিকা রাখবে এমন উদ্যোগ।

তিনি বলেন, এর মাধ্যমে এলাকাভিত্তিক সমস্যা চিহ্নিত করা সহজ হবে। হটলাইন নম্বরটির প্রচারণায় বিদ্যুৎ বিভাগের সংশ্লিষ্টদের নানামুখী উদ্যোগ নেয়ার তাগিদ দেন প্রতিমন্ত্রী।
 
বিদ্যুৎ খাতের ডিপিডিসি, ডেসকো, নেসকো, আরইবিসহ ৬টি বিতরণ সংস্থার সাড়ে চারকোটি গ্রাহক এই সেবার আওতাভুক্ত।

দূর্যোগপূর্ণ আবহাওয়ায় বিদ্যুৎ সরবরাহ সচল রাখতে এই উদ্যোগ কার্যকরী ভূমিকা রাখবে বলে মনে করেন বিদ্যুৎ বিভাগের কর্মকর্তারা। তাদের মতে, এতে আয় বাড়বে, সিস্টেম লস কমে প্রাতিষ্ঠানিক দক্ষতাও বাড়বে।