• মঙ্গলবার ১৮ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলহজ্জ ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ প্রধানমন্ত্রীকে বদলে যাওয়া জীবনের গল্প শোনালেন সুবিধাভাগীরা আশ্রয়ণের ঘর মানুষের জীবন বদলে দিয়েছে: প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি তৈরি করে দেব : প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর পাচ্ছে সাড়ে ১৮ হাজার পরিবার শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করলেন সোনিয়া গান্ধী মোদীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় হবে বাংলাদেশ ভুটান থেকে জলবিদ্যুৎ আমদানি করতে আগ্রহী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা-নরেন্দ্র মোদী সংক্ষিপ্ত শুভেচ্ছা বিনিময়

বাংলাদেশ-কাতারের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক সুদৃঢ় করতে আলোচনা

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২৩  

সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামানের সঙ্গে কাতার সশস্ত্র বাহিনীর ডেপুটি চিফ অফ স্টাফ (প্রশাসন) মেজর জেনারেল আব্দুল রহমান আল নাসরের নেতৃত্বে একটি প্রতিনিধিদল সৌজন্য সাক্ষাৎ করেছে। রোববার (১৭ সেপ্টেম্বর) এ সাক্ষাতে বাংলাদেশ ও কাতারের মধ্যে পারস্পরিক বন্ধুত্বপূর্ণ এবং প্রতিরক্ষা খাতে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও সুদৃঢ় করার বিষয়ে আলোচনা হয়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কাতার মধ্যপ্রাচ্যের একটি উন্নত ও প্রভাবশালী রাষ্ট্র। বাংলাদেশ ও কাতারের মধ্যে সম্প্রতি প্রতিরক্ষা সহযোগিতা বিষয়ক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। একইসঙ্গে বাংলাদেশ সশস্ত্র বাহিনী থেকে কাতার সশস্ত্র বাহিনীতে সদস্যদের প্রেষণে (ডেপুটেশন) প্রেরণ সংক্রান্ত ইমপ্লিমেন্টিং অ্যাগ্রিমেন্ট স্বাক্ষরিত হয়েছে। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ সশস্ত্র বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা বিভিন্ন সময় কাতার সফর করেছেন।

উল্লেখ্য, বাংলাদেশ ও কাতারের মধ্যকার প্রতিরক্ষা বিষয়ক সম্পর্ক আরও দৃঢ় ও সুসংহত করার লক্ষ্যে সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার কাতার সশস্ত্র বাহিনীর একটি প্রতিনিধিদলকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। এ আমন্ত্রণের পরিপ্রেক্ষিতে কাতার সশস্ত্র বাহিনীর ডেপুটি চিফ অফ স্টাফ (প্রশাসন) মেজর জেনারেল আব্দুল রহমান আল নাসরের নেতৃত্বে একটি প্রতিনিধিদল বাংলাদেশ সফরে এসেছেন।

সফরকালে এ প্রতিনিধিদল প্রতিরক্ষা উপদেষ্টা ও ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন এবং বিভিন্ন প্রশিক্ষণ স্থাপনাগুলো, ডিফেন্স ইন্ডাস্ট্রি ও অন্যান্য সংশ্লিষ্ট স্থাপনা পরিদর্শন করবেন। এ সফরের ফলে প্রতিরক্ষা খাতে দু’দেশের সশস্ত্র বাহিনীর মধ্যকার সম্পর্ক আরও সুদৃঢ় হবে।