• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার দেশের প্রতিটি আনাচে-কানাচে অপরাধীদের খুঁজে বের করুন সজীব ওয়াজেদ জয়ের ৫৪তম জন্মদিন আজ আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা

নির্বাচন সংশ্লিষ্টরা বিতর্কিত আচরণ করলে ব্যবস্থা নিতে পারে ইসি

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২৩  

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তফসিল ঘোষণার আগেও যদি নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা বিতর্কিত আচরণ করেন তাহলে তাদের বিরুদ্ধে ইসি ব্যবস্থা নিতে পারে; এই সুযোগ আছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। সোমবার (১৮ সেপ্টেম্বর) নির্বাচন কমিশন (ইসি) কার্যালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

সিইসি আরও বলেন, প্রধানমন্ত্রীসহ যারা ভোট চাচ্ছেন, তারা ভোট চাইতে পারেন কিনা তা নিয়ে এখন কোনো মন্তব্য করবো না; বিষয়টি কেউ নজরে আনেননি। তফসিল ঘোষণার পর কেউ আচরণবিধি লঙ্ঘন করছে কিনা তখন দেখব। শুধু তফসিলের পরে নয় আগেও ভোটের পরিবেশ রক্ষায় কাজ করতে পারে ইসি।

সম্প্রতি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে হয়ে যাওয়া সংলাপ ইতিবাচক হয়েছে বলেও জানান প্রধান নির্বাচন কমিশনার।

প্রসঙ্গত: গত সোমবার (১১ সেপ্টেম্বর) জামালপুরের মাদারগঞ্জ পৌরসভার নবনির্মিত ভবনের উদ্বোধন অনুষ্ঠানে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগ সরকারকে পুনরায় নির্বাচিত করে ক্ষমতায় আনার আহ্বান জানান জেলা প্রশাসক মো. ইমরান আহমেদ। সেই সঙ্গে স্থানীয় সংসদ সদস্য মির্জা আজমকে আগামী নির্বাচনের পর মন্ত্রী হিসেবে দেখার আশাও প্রকাশ করেন তিনি।

সাংবাদিকরা এ বিষয়টি নিয়ে জানতে চাইলে সিইসি বলেন, কোনো জেলা প্রশাসকের আচরণ পক্ষপাতমূলক হওয়া কাম্য নয়।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ক্ষণগণনা শুরু। চলতি বছরের ১ নভেম্বর থেকে অর্থাৎ নভেম্বরে হবে নির্বাচনের তফসিল ঘোষণা। এর আগেই নির্বাচনের সাথে সংশ্লিষ্ট কর্মকর্তাদের আচরণবিধি নিয়ে সতর্ক করলেন সিইসি। সম্প্রতি জামালপুরের জেলা প্রশাসক ক্ষমতাসীন দলকে আবারও ক্ষমতায় আনার আহ্বান জানানোয় তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে মন্ত্রিপরিষদকে চিঠি দেয় ইসি।

উল্লেখ, বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) জামালপুরের জেলা প্রশাসক (ডিসি) মো. ইমরান আহমেদকে পদ থেকে সরিয়ে দেয়া হয়েছে। তাকে প্রবাসী কল্যাণ ও বৈদিশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপসচিব পদে বদলি করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।