• মঙ্গলবার ১৮ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলহজ্জ ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ প্রধানমন্ত্রীকে বদলে যাওয়া জীবনের গল্প শোনালেন সুবিধাভাগীরা আশ্রয়ণের ঘর মানুষের জীবন বদলে দিয়েছে: প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি তৈরি করে দেব : প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর পাচ্ছে সাড়ে ১৮ হাজার পরিবার শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করলেন সোনিয়া গান্ধী মোদীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় হবে বাংলাদেশ ভুটান থেকে জলবিদ্যুৎ আমদানি করতে আগ্রহী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা-নরেন্দ্র মোদী সংক্ষিপ্ত শুভেচ্ছা বিনিময়

নির্বাচন সংশ্লিষ্টরা বিতর্কিত আচরণ করলে ব্যবস্থা নিতে পারে ইসি

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২৩  

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তফসিল ঘোষণার আগেও যদি নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা বিতর্কিত আচরণ করেন তাহলে তাদের বিরুদ্ধে ইসি ব্যবস্থা নিতে পারে; এই সুযোগ আছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। সোমবার (১৮ সেপ্টেম্বর) নির্বাচন কমিশন (ইসি) কার্যালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

সিইসি আরও বলেন, প্রধানমন্ত্রীসহ যারা ভোট চাচ্ছেন, তারা ভোট চাইতে পারেন কিনা তা নিয়ে এখন কোনো মন্তব্য করবো না; বিষয়টি কেউ নজরে আনেননি। তফসিল ঘোষণার পর কেউ আচরণবিধি লঙ্ঘন করছে কিনা তখন দেখব। শুধু তফসিলের পরে নয় আগেও ভোটের পরিবেশ রক্ষায় কাজ করতে পারে ইসি।

সম্প্রতি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে হয়ে যাওয়া সংলাপ ইতিবাচক হয়েছে বলেও জানান প্রধান নির্বাচন কমিশনার।

প্রসঙ্গত: গত সোমবার (১১ সেপ্টেম্বর) জামালপুরের মাদারগঞ্জ পৌরসভার নবনির্মিত ভবনের উদ্বোধন অনুষ্ঠানে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগ সরকারকে পুনরায় নির্বাচিত করে ক্ষমতায় আনার আহ্বান জানান জেলা প্রশাসক মো. ইমরান আহমেদ। সেই সঙ্গে স্থানীয় সংসদ সদস্য মির্জা আজমকে আগামী নির্বাচনের পর মন্ত্রী হিসেবে দেখার আশাও প্রকাশ করেন তিনি।

সাংবাদিকরা এ বিষয়টি নিয়ে জানতে চাইলে সিইসি বলেন, কোনো জেলা প্রশাসকের আচরণ পক্ষপাতমূলক হওয়া কাম্য নয়।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ক্ষণগণনা শুরু। চলতি বছরের ১ নভেম্বর থেকে অর্থাৎ নভেম্বরে হবে নির্বাচনের তফসিল ঘোষণা। এর আগেই নির্বাচনের সাথে সংশ্লিষ্ট কর্মকর্তাদের আচরণবিধি নিয়ে সতর্ক করলেন সিইসি। সম্প্রতি জামালপুরের জেলা প্রশাসক ক্ষমতাসীন দলকে আবারও ক্ষমতায় আনার আহ্বান জানানোয় তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে মন্ত্রিপরিষদকে চিঠি দেয় ইসি।

উল্লেখ, বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) জামালপুরের জেলা প্রশাসক (ডিসি) মো. ইমরান আহমেদকে পদ থেকে সরিয়ে দেয়া হয়েছে। তাকে প্রবাসী কল্যাণ ও বৈদিশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপসচিব পদে বদলি করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।