• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে গেলেন প্রধানমন্ত্রী দেশকে আগের মতো ভিক্ষুকের জাতি বানাতেই এ সহিংসতা: প্রধানমন্ত্রী সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার দেশের প্রতিটি আনাচে-কানাচে অপরাধীদের খুঁজে বের করুন সজীব ওয়াজেদ জয়ের ৫৪তম জন্মদিন আজ আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার

প্রধানমন্ত্রীর জন্মদিনে সরকারের উন্নয়নের সহস্রাধিক ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০২৩  

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ও ডিজিটাল প্ল্যাটফর্মে গত ১৪ বছরে আওয়ামী লীগ সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরে মোট ১,১৩৭টি ভিডিও আপলোড করা হয়েছে।

এসব ভিডিও কন্টেন্টে পরিসংখ্যানগত তথ্য দিয়ে দেশের বিভিন্ন খাতের এবং সরকারের মন্ত্রণালয়গুলোর সার্বিক উন্নয়ন তুলে ধরা হয়েছে।

বুধবার (২৭ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ফেসবুক, টুইটার ও ইউটিউবসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ও ডিজিটাল প্ল্যাটফর্মে এসব ভিডিও আপলোড করা হয়। এ বছরের জানুয়ারি থেকে ধারাবাহিকভাবে বিষয়বস্তুগুলো তৈরি করা হয়েছে।
প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এবিএম সরওয়ার-ই-আলম সরকার (জীবন) জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বহুমাত্রিক উন্নয়ন কার্যক্রম একত্রে ভিজুয়াল প্রজেকশনের চিন্তা থেকেই বিভিন্ন মন্ত্রণালয়ের উন্নয়ন সংক্রান্ত ১,০৭৬টি ভিডিও এবং শেখ হাসিনা সরকারের ২০২৩ ও ২০০৬ সালের অর্জনের তুলনামূলক আরও ৬১টি ভিডিওসহ মোট ১,১৩৭টি ভিডিও কন্টেন্ট তৈরি করা হয়েছে।

তিনি বলেন, এসব ভিডিও ওয়েবসাইট এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে (সোশ্যাল মিডিয়া) ওপেন সোর্স হিসেবে বিদ্যমান থাকবে। প্রয়োজনে যে কেউ এসব বিষয়বস্তু যে কোনো ইতিবাচক কাজের জন্য ব্যবহার করতে পারবেন।

প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এবিএম সরওয়ার-ই-আলম সরকারের (জীবন) নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী যুবলীগের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. শামসুল আলম অনিক এবং আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি উপকমিটির সাবেক সদস্য এএসএম রাইসুল হাসান সোয়েব নিজেদের আগ্রহেই বিষয়বস্তু তৈরি করেন।

নিম্নোক্ত লিংকগুলোতে এসব ভিডিও কন্টেন্ট পাওয়া যাবে: 

ফেসবুক পেজে: https://www.facebook.com/e.albd?mibextid=LQQJ4d

X হ্যান্ডলে: https://x.com/vote_for_al?s=11&t=NNcHjJIfeNrOhIng9JCjHA

ইউটিউবে: https://youtube.com/@voteforawamileague?si=s8L5ly4lSQNFvQYm এবং

ওয়েবসাইটে: https://voteforawamileague.org/