• মঙ্গলবার ১৮ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলহজ্জ ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ প্রধানমন্ত্রীকে বদলে যাওয়া জীবনের গল্প শোনালেন সুবিধাভাগীরা আশ্রয়ণের ঘর মানুষের জীবন বদলে দিয়েছে: প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি তৈরি করে দেব : প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর পাচ্ছে সাড়ে ১৮ হাজার পরিবার শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করলেন সোনিয়া গান্ধী মোদীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় হবে বাংলাদেশ ভুটান থেকে জলবিদ্যুৎ আমদানি করতে আগ্রহী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা-নরেন্দ্র মোদী সংক্ষিপ্ত শুভেচ্ছা বিনিময়

প্রধানমন্ত্রীর জন্মদিনে সরকারের উন্নয়নের সহস্রাধিক ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০২৩  

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ও ডিজিটাল প্ল্যাটফর্মে গত ১৪ বছরে আওয়ামী লীগ সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরে মোট ১,১৩৭টি ভিডিও আপলোড করা হয়েছে।

এসব ভিডিও কন্টেন্টে পরিসংখ্যানগত তথ্য দিয়ে দেশের বিভিন্ন খাতের এবং সরকারের মন্ত্রণালয়গুলোর সার্বিক উন্নয়ন তুলে ধরা হয়েছে।

বুধবার (২৭ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ফেসবুক, টুইটার ও ইউটিউবসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ও ডিজিটাল প্ল্যাটফর্মে এসব ভিডিও আপলোড করা হয়। এ বছরের জানুয়ারি থেকে ধারাবাহিকভাবে বিষয়বস্তুগুলো তৈরি করা হয়েছে।
প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এবিএম সরওয়ার-ই-আলম সরকার (জীবন) জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বহুমাত্রিক উন্নয়ন কার্যক্রম একত্রে ভিজুয়াল প্রজেকশনের চিন্তা থেকেই বিভিন্ন মন্ত্রণালয়ের উন্নয়ন সংক্রান্ত ১,০৭৬টি ভিডিও এবং শেখ হাসিনা সরকারের ২০২৩ ও ২০০৬ সালের অর্জনের তুলনামূলক আরও ৬১টি ভিডিওসহ মোট ১,১৩৭টি ভিডিও কন্টেন্ট তৈরি করা হয়েছে।

তিনি বলেন, এসব ভিডিও ওয়েবসাইট এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে (সোশ্যাল মিডিয়া) ওপেন সোর্স হিসেবে বিদ্যমান থাকবে। প্রয়োজনে যে কেউ এসব বিষয়বস্তু যে কোনো ইতিবাচক কাজের জন্য ব্যবহার করতে পারবেন।

প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এবিএম সরওয়ার-ই-আলম সরকারের (জীবন) নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী যুবলীগের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. শামসুল আলম অনিক এবং আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি উপকমিটির সাবেক সদস্য এএসএম রাইসুল হাসান সোয়েব নিজেদের আগ্রহেই বিষয়বস্তু তৈরি করেন।

নিম্নোক্ত লিংকগুলোতে এসব ভিডিও কন্টেন্ট পাওয়া যাবে: 

ফেসবুক পেজে: https://www.facebook.com/e.albd?mibextid=LQQJ4d

X হ্যান্ডলে: https://x.com/vote_for_al?s=11&t=NNcHjJIfeNrOhIng9JCjHA

ইউটিউবে: https://youtube.com/@voteforawamileague?si=s8L5ly4lSQNFvQYm এবং

ওয়েবসাইটে: https://voteforawamileague.org/