• রোববার ১৪ এপ্রিল ২০২৪ ||

  • চৈত্র ৩০ ১৪৩০

  • || ০৪ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান লাইলাতুল কদর মানবজাতির অত্যন্ত বরকত ও পুণ্যময় রজনি শবে কদর রজনিতে দেশ ও মুসলিম জাহানের কল্যাণ কামনা প্রধানমন্ত্রীর সেবা দিলে ভবিষ্যতে ভোট নিয়ে চিন্তা থাকবে না জনপ্রতিনিধিদের জনসেবায় মনোযোগী হওয়ার আহ্বান জনগণের সেবা নিশ্চিত করতে পারলে ভোটের চিন্তা থাকবে না দক্ষিণাঞ্চলের উন্নয়নে চীনের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে প্রেসিডেন্টকে শেখ হাসিনার চিঠি রূপপুরে আরেকটি পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের জন্য আহ্বান রূপকল্প বাস্তবায়নে অটিজমের শিকার ব্যক্তিদেরও সম্পৃক্ত করতে হবে অটিজম ব্যক্তিদের পুনর্বাসনে বেসরকারি প্রতিষ্ঠানকে এগিয়ে আসতে হবে আর্থ-সামাজিক উন্নয়নে এডিবির আরো সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী

কান্না থামাতে মুখ চেপে ধরলে মারা যায় শিশু নুসরাত

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৯ ফেব্রুয়ারি ২০২৪  

নড়াইলে তিন বছরের শিশু নুসরাত জাহান রোজাকে হত্যার দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন তার সৎ মা জোবাইদা বেগম (২৫)। বুধবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হেলাল উদ্দিনের আদালতে এ জবানবন্দি দেন অভিযুক্ত জোবাইদা।

এ ঘটনায় ভুক্তভোগীর দাদা আবুল খায়ের কাজী মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) রাতেই বাদী হয়ে শিশুটির সৎ মা জোবাইদা বেগমকে একমাত্র আসামি করে লোহাগড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার পরিপ্রেক্ষিতে লোহাগড়া থানা পুলিশ জোবাইদাকে গ্রেপ্তার দেখিয়ে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করেন। জিজ্ঞাসাবাদে শিশু নুসরাত হত্যায় নিজের দায় স্বীকার করেন তিনি।

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) তারেক আল মেহেদী এ তথ্য নিশ্চিত করে বলেন, লোহাগড়া উপজেলার গিলাতলা গ্রামে মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে হত্যা করা হয় শিশু নুসরাতকে। ঘটনার পরই নুসরাতের বাবা সজীব কাজী ও সৎ মাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য থানা হেফাজতে নেয় পুলিশ।

তিনি আরও বলেন, ২০১৬ সালে ইজিবাইকচালক সজীব কাজী বিয়ে করেন, সে ঘরে ছেলে ইয়াসিনের জন্মের দুই বছর পর মেয়ে নুসরাতের জন্ম হয়। ২০১৯ সালে তাদের বিচ্ছেদের পর থেকে ইয়াসিন ও দুই মাস বয়সী নুসরাতের আশ্রয় হয় দাদা-দাদির কাছে। ২০২১ সালের শেষের দিকে মায়ের অভাব পূরণ করতে সজীব কাজী তার আপন ফুফাতো বোন জোবাইদাকে বিয়ে করেন।

ঘটনার দিন গত মঙ্গলবার ভাই-বোন মারামারি করে। এতে নুসরাত কান্নাকাটি শুরু করলে তার কান্না থামাতেই মুখ চেপে ধরেন সৎ মা। এতে শ্বাস বন্ধ হয়ে শিশুটির মৃত্যু হয়। দায় এড়াতে মরদেহ লেপের নিচে রেখে স্বাভাবিক আচরণ করেন বলে স্বীকার করেছেন জোবাইদা।