• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে গেলেন প্রধানমন্ত্রী দেশকে আগের মতো ভিক্ষুকের জাতি বানাতেই এ সহিংসতা: প্রধানমন্ত্রী সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার দেশের প্রতিটি আনাচে-কানাচে অপরাধীদের খুঁজে বের করুন সজীব ওয়াজেদ জয়ের ৫৪তম জন্মদিন আজ আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার

খুনের সিসিটিভি ফুটেজ দেখা নিয়ে ভয়াবহ সংঘর্ষ, হিমশিম খায় পুলিশও

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৯ ফেব্রুয়ারি ২০২৪  

হবিগঞ্জের নবীগঞ্জে সহপাঠিদের ছুরিকাঘাতে রাইসুল হক তাহসিন (১৯) নামে এক কলেজছাত্র নিহত হওয়ার সিসি ক্যামেরার ফুটেজ দেখাকে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে ভয়াবহ সংঘর্ষ হয়েছে। এতে অন্তত দুই শতাধিক লোক আহত হয়েছেন।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) সন্ধ্যা থেকে শুরু দফায় দফায় এই সংঘর্ষ রাত ৯টা পর্যন্ত চলছিল। কয়েক ঘণ্টার সংঘর্ষে নবীগঞ্জ শহর পরিণত হয় রণক্ষেত্রে। পুলিশ টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করেও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পারেনি।

সংঘর্ষে শহরের একাধিক বিপনীসহ অর্ধশতাধিক দোকানপাট ভাঙচুর হয়েছে। ঘটনার পর ব্যবসায়ীদের মধ্যে বিরাজ করছে আতঙ্ক।

স্থানীয়রা জানান, মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) রাত ১০টার দিকে নবীগঞ্জ শহরের ওসমানী রোডের চৌদ্দহাজারী মার্কেটের সামনে তাহসিনকে ছুরিকাঘাত করে সহপাঠিরা। পরে গুরুতর আহত অবস্থায় তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসাপাতালে ভর্তি করা হলে সেখানেই তার মৃত্যু হয়। বুধবার বিকেলে মরদেহ নবীগঞ্জে আনা হয়। সন্ধ্যায় জানাযা শেষে তাকে দাফন করা হয়।

এদিকে হত্যাকান্ডের রহস্য উদঘাটন করতে সন্ধ্যায় সিসি ক্যামেরার ফুটেজ দেখতে গিয়ে কথা কাটাকাটি থেকে কুশি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সৈয়দ খালেদ ও পৌর কাউন্সিলর নানু মিয়ার লোকজনের মাঝে সংঘর্ষ হয়। পরে এ সংঘর্ষ ভয়াবহ আকার ধারণ করে। সংঘর্ষের খবর পেয়ে নবীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দীর্ঘক্ষণ চেষ্টার পরও পরিস্থিতি শান্ত করতে ব্যর্থ হয়।

এক পর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এরপরও দফায় দফায় চলে সংঘর্ষ। পরে রাত ৯টায় দাঙ্গা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাঠিচার্জ টিয়াশেল নিক্ষেপ করে।

নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী জানান, আমরা প্রাণপণ চেষ্টা করছি পরিস্থিতি নিয়ন্ত্রণ করার। এঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
উল্লেখ্য, নিহত রাইসুল হক তাহসিন (১৯) নবীগঞ্জ সরকারি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র ছিল। সে বানিয়াচং উপজেলার কালাইনজুড়া গ্রামের রাজন মিয়ার ছেলে। নবীগঞ্জ শহরের ওসমানী রোডের চৌদ্দহাজারী মার্কেটের সামনে পূর্ব বিরোধের জের ধরে রাইসুলের উপর হামলা চালায় তারই সহপাঠি মান্নাসহ ৭-৮ জন। এক পর্যায়ে তাহসিনের পেটে ছুরিকাঘাত করে পালিয়ে যায় তারা।