• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে

বিটিভিতে আজ নাটোরের ‘ইত্যাদি’

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৫ জুলাই ২০২০  

বিটিভিতে আজ রবিবার রাত দশটার ইংরেজি সংবাদের পর পুনঃপ্রচার হবে নাটোরের উত্তরা গণভবনে ধারণকৃত ‘ইত্যাদি’। এ পর্বটির শুটিং হয় ২০১৪ সালের সেপ্টেম্বর মাসে। একসময়ে দিঘাপতিয়া রাজবাড়ী হিসেবে পরিচিত বর্তমানে ‘নাটোরের উত্তরা গণভবনে’ বসে এ আসর। যা প্রচারের পরপরই আলোচনায় আসে।

বিষয় বৈচিত্র্যে ভরপুর ‘ইত্যাদি’র এই পর্বে রয়েছে বেশ কয়েকটি হৃদয়ছোঁয়া প্রতিবেদন। একজন হতদরিদ্র শিক্ষক ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরের দেলোয়ার হোসেনের জীবন সংগ্রামের ওপর রয়েছে অনুসন্ধানী প্রতিবেদন। আমের রাজধানী চাঁপাই নবাবগঞ্জের আমের উৎপাদন ও সম্ভাবনা নিয়ে রয়েছে তথ্যবহুল প্রতিবেদন। এ ছাড়া মাগুরার বালিদিয়া গ্রামের জন্মান্ধ আবুল বাশারের ওপর রয়েছে একটি মানবিক প্রতিবেদন।

দর্শকদের লালনগীতি গেয়েছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী ফরিদা পারভীন। গানটি ঢাকা ও ঢাকার আশেপাশে বিভিন্নস্থানে চিত্রায়ণ করা হয়। রয়েছে নাটোরের বিভিন্ন ঐতিহ্য নিয়ে আঞ্চলিক ভাষায় রচিত সংগীতের সঙ্গে স্থানীয় প্রায় শতাধিক নৃত্যশিল্পীর অংশগ্রহণে একটি নাচ।

দর্শক পর্বে বাছাই করা হয়েছে নাটোর ও দিঘাপতিয়া রাজবাড়ীকে নিয়ে করা বিভিন্ন প্রশ্নের মাধ্যমে। নির্বাচিত দর্শকদের দিয়ে করা হয় দ্বিতীয় পর্ব। আছে মামা-ভাগ্নে ও নানী-নাতি পর্ব। এ ছাড়া বিভিন্ন সামাজিক অসঙ্গতি ও সমসাময়িক ঘটনা নিয়ে ছিল বেশ কয়েকটি বিদ্রূপাত্মক নাট্যাংশ।

‘ইত্যাদি’ রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। কেয়া কসমেটিক্‌সের সৌজন্যে একযোগে প্রচার হবে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে।