• বুধবার ২৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪৩১

  • || ২০ জ্বিলকদ ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
বাংলাদেশ বিশ্ব শান্তি রক্ষায় এক অনন্য নাম : রাষ্ট্রপতি রাত ২টা পর্যন্ত নিজেই দুর্যোগ মনিটর করেছেন প্রধানমন্ত্রী রিমালে ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ দ্রুত মেরামতের নির্দেশ প্রধানমন্ত্রীর বৃহস্পতিবার পটুয়াখালী যাচ্ছেন প্রধানমন্ত্রী আবহাওয়া স্বাভাবিক হলে ক্ষতিগ্রস্ত এলাকায় যাবেন শেখ হাসিনা ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার অগ্রযাত্রায় মার্কিন ব্যবসায়ীদের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক ডকুমেন্টারি ‘কলকাতায় মুজিব’ অবলোকন ঢাকাবাসীকে সুন্দর জীবন উপহার দিতে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড় রেমাল : ১০ নম্বর মহাবিপদ সংকেত জারি ধর্মনিরপেক্ষতা মানে ধর্মহীনতা নয়: প্রধানমন্ত্রী সকালেই প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নেবে রেমাল, আছড়ে পড়বে মধ্যরাতে ঘূর্ণিঝড় রেমাল : পায়রা ও মোংলা বন্দরে ৭ নম্বর বিপদ সংকেত ঢাকায় কোনো বস্তি থাকবে না, দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে অগ্নিসংযোগকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি বঙ্গবাজারে বিপণী বিতানসহ চারটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন নজরুলের বলিষ্ঠ লেখনী মানুষকে মুক্তি সংগ্রামে উদ্দীপ্ত করেছে জোটের শরিক দলগুলোকে সংগঠিত ও জনপ্রিয় করতে নির্দেশ সন্ধ্যায় ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে রেমাল বঙ্গবাজার বিপনী বিতানসহ ৪ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী কৃষিতে ফলন বাড়াতে অস্ট্রেলিয়ার প্রযুক্তি সহায়তা চান প্রধানমন্ত্রী

বাখমুত দখলে ২০ হাজার সৈন্য হারিয়েছে ভাগনার

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৫ মে ২০২৩  

বাখমুত শহর নিয়ে রাশিয়ার ভাড়াটে গোষ্ঠী ভাগনারের সঙ্গে ইউক্রেনের সেনাবাহিনীর দীর্ঘদিন ধরে লড়াই চলেছে। এই লড়াইয়ে ২০ হাজার সৈন্য হারিয়েছে ভাগনার। এক সাক্ষাৎকারে ভাগনার প্রধান ইয়েভজেনি প্রিগোজিন এ তথ্য জানিয়েছে। খবর আল জাজিরা।

ইয়েভজেনি প্রিগোজিন বলেছেন, তিনি ইউক্রেনে রাশিয়ার যুদ্ধে ভাগনারের পক্ষ থেকে লড়াই করতে প্রায় ৫০ হাজার বন্দিকে নিয়োগ করেছিলেন। তাদের মধ্যে প্রায় ২০ শতাংশ নিহত হয়েছে।

নিজের টেলিগ্রাম চ্যানেলে পোস্ট করা একটি ভিডিও সাক্ষাৎকারে তিনি রাশিয়ান রাজনৈতিক কৌশলবিদ কনস্ট্যান্টিন দলগভকে বলেছেন, বাখমুতে দখলের যুদ্ধে চুক্তি করা সৈন্যদের একটি অংশও তিনি হারিয়েছেন।

গত শনিবারেই ভাগনার জানিয়েছিল, পূর্ব ইউক্রেনের বাখমুত এখন তাদের দখলে। আগামী ২৫ মে থেকে ১ জুনের মধ্যে বাখমুত রাশিয়ার সেনার হাতে হস্তান্তর করা হবে।

যদিও তখনই এক বিবৃতি প্রকাশ করে ইউক্রেন জানিয়ে দেয়, বাখমুত রাশিয়া কখনও দখল করতে পারেনি। রাশিয়ার সেনা সেখানে নেই।