• শুক্রবার ০১ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ১৭ ১৪৩০

  • || ১৯ শা'বান ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
নতুন নতুন অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতি বিশ্বের সম্ভাব্য সকল স্থানে রপ্তানি বাজার ছড়িয়ে দেয়ার আহ্বান বাংলাদেশ ও ভারতের মধ্যে পারস্পরিক সহযোগিতা জরুরি গভীর সমুদ্র থেকে গ্যাস উত্তোলনের সিদ্ধান্ত নিয়েছে সরকার পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আইনশৃঙ্খলা সমুন্নত রাখতে পুলিশ নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে শবে বরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে দেশের কাজে আত্মনিয়োগের আহ্বান সমাজের অসহায়, দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসতে হবে দেশের মানুষের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে হবে

যুদ্ধবিরতির অগ্রগতি নেই, গাজায় নিহত ১৭ হাজার ছাড়াল

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০২৩  

গাজায় সহসাই যুদ্ধবিরতির কোনো সম্ভাবনা দেখছে না যুক্তরাষ্ট্র। হোয়াইট হাউসে, মার্কিন জাতীয় নিরাপত্তা মুখপাত্র জন কিরবি জানান, আরেকটি মানবিক যুদ্ধবিরতির জন্য আলোচনায় কোনো অগ্রগতি নেই।

এদিকে খান ইউনিস শহরে হামাস ও ইসরায়েলি সেনাদের লড়াই অব্যাহত রয়েছে। দক্ষিণের শহরটির আরও গভীরে প্রবেশের কথা জানিয়েছে তেল আবিব।

পাশাপাশি জাবালিয়া শরনার্থী শিবিরসহ উত্তর ও দক্ষিণের বিভিন্ন শহরে বিমান হামলার মাত্রা বাড়ানো হয়েছে। এ অবস্থায় ১০ হাজারের বেশি ফিলিস্তিনি দক্ষিণাঞ্চল ছেড়ে সীমান্তবর্তী রাফাহ শহরে আশ্রয় নিয়েছেন।

এদিকে গাজা সিটিতে খাবার, বিদ্যুৎ ও পানির তীব্র সংকটে মানবেতর জীবন পার করছেন বাসিন্দারা। আশ্রয় শিবিরগুলোতে জায়গা না থাকায় খোলা আকাশের নিচে রাত কাটাচ্ছেন হাজারো মানুষ।

গাজায় নিহত ফিলিস্তিনির সংখ্যা ১৭ হাজার ছাড়িয়েছে। এর মধ্যে ৭ হাজার-ই শিশু। এছাড়া হামলায় আহত হয়েছেন আরও ৪৬ হাজার ফিলিস্তিনি।