• শুক্রবার ০১ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ১৭ ১৪৩০

  • || ১৯ শা'বান ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
নতুন নতুন অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতি বিশ্বের সম্ভাব্য সকল স্থানে রপ্তানি বাজার ছড়িয়ে দেয়ার আহ্বান বাংলাদেশ ও ভারতের মধ্যে পারস্পরিক সহযোগিতা জরুরি গভীর সমুদ্র থেকে গ্যাস উত্তোলনের সিদ্ধান্ত নিয়েছে সরকার পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আইনশৃঙ্খলা সমুন্নত রাখতে পুলিশ নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে শবে বরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে দেশের কাজে আত্মনিয়োগের আহ্বান সমাজের অসহায়, দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসতে হবে দেশের মানুষের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে হবে

বন্দি ফিলিস্তিনি পুরুষদের নগ্ন ছবি প্রকাশ করল ইসরায়েল

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০২৩  

গাজায় আটক ফিলিস্তিনি পুরুষদের অন্তর্বাস খুলে সোশ্যাল মিডিয়ায় প্রচারের পর ফিলিস্তিনি, আরব ও মুসলিম কর্মকর্তারা শুক্রবার ইসরায়েলের প্রতি তীব্র নিন্দা জানিয়েছেন।

ইসরায়েল প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) এবং হামাস উভয়ই শুক্রবার এসব ছবির বিষয়ে প্রতিক্রিয়া জানিয়েছে।

ফিলিস্তিনি ইসলামপন্থী হামাস গোষ্ঠীর জ্যেষ্ঠ কর্মকর্তা ইজ্জাত এল-রেশিক নিরীহ বেসামরিকদের সঙ্গে এমন জঘন্য অপরাধের ইসরায়েলকে অভিযুক্ত করেছেন।  

রেশিক বিদেশে নির্বাসনে থাকলেও আন্তর্জাতিক মানবাধিকার সংস্থাগুলোর প্রতি ফিলিস্তিনি পুরুষদের সঙ্গে কী ঘটেছে সে ব্যাপারে হস্তক্ষেপ এবং তাদের মুক্তি নিশ্চিতে সহায়তা করার আহ্বান জানিয়েছেন।

ইন্টারন্যাশনাল কমিটি অব দ্য রেড ক্রস (আইসিআরসি) বলেছে,  ছবিগুলো দেখে তারা উদ্বিগ্ন এবং আন্তর্জাতিক মানবিক আইন অনুসারে সব বন্দিদের সঙ্গে আচরণ করা উচিত।

নিরাপরাধ বন্দি ও নাগরিকদের সঙ্গে এমন বর্বর আচরণে ইসরায়েলের কঠোর সমালোচনা করেছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমিরাবদুল্লাইয়ান।

বৃহস্পতিবার ইসরায়েলি টিভি ফুটেজে হামাস যোদ্ধাদের বন্দি অবস্থায় দেখানো হয়েছে। ওই সময় গাজা শহরের রাস্তায় মাথা নত করে তাদের অন্তর্বাস খুলে রাখা হয়েছে।

ইসরায়েল সরকারের মুখপাত্র আইলন লেভি ব্রিফিংয়ে এসব নগ্ন ছবি সম্পর্কে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, গাজা শহরের জাবালিয়া এবং শেজাইয়া এলাকার যেসব স্থানে হামাসের শক্ত ঘাঁটি সেসব স্থান থেকে আমরা তাদের আটক করেছি। ইসরায়েলে ৭ অক্টোবর হত্যাকাণ্ডের পর গাজায় হামাসকে নির্মূল করার অভিযান শুরু হয়। ইসরায়েলের সামরিক বাহিনী বেসামরিক নাগরিকদের ওই এলাকা ছেড়ে চলে যেতে বলছে ।