• রোববার ২১ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৬ ১৪৩১

  • || ১৩ মুহররম ১৪৪৬

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

চারলেন বিশিষ্ট সেতু পাচ্ছে আন্ধারমানিক

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৩ মার্চ ২০২৪  

পটুয়াখালীর কলাপাড়ায় পায়রা বন্দর সংলগ্ন আন্ধারমানিক নদীর ওপর সাড়ে নয়শো কোটি টাকা ব্যয়ে দৃষ্টিনন্দন চার লেন বিশিষ্ট এক্সট্রা ডোজ ক্যাবল সেতুর নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (১২ মার্চ) পায়রা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল আবদুল্লাহ আল মামুন চৌধুরী, বিএন এই ব্রিজের পাইলিংয়ের কাজের উদ্বোধন করেন। ১১৮০ মিটার দৈর্ঘ্য, ৪ লেনের এ ব্রিজ বন্দরের ৬ লেন রাস্তার সঙ্গে সংযুক্ত হলে ঢাকা-কুয়াকাটা মহাসড়কের সঙ্গে পায়রা বন্দরের সরাসরি সংযোগ স্থাপিত হবে। এতে পায়রা বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম দ্রুত ও সহজতর হবে বলে জানায় পায়রা বন্দর কর্তৃপক্ষ। এছাড়াও বন্দরের বাণিজ্যিক কার্যক্রমে ব্যাপক গতি সঞ্চার হবে।

চারলেন বিশিষ্ট সেতু পাচ্ছে আন্ধারমানিক

পায়রা বন্দরের ট্রাফিক বিভাগের উপ-পরিচালক মো. আজিজুর রহমান জানান, চীনা ঠিকাদারি প্রতিষ্ঠান Chaina Railway Bridge Construction Group (সিআরবিজি) এবং Chaina Civil Engineering Constitution Corporation (সিসিইসিসি) এর সঙ্গে ব্রিজটি নির্মানের চুক্তি সম্পাদিত হয়েছে। আগামী ফেব্রুয়ারি ২০২৬ সালের মধ্যে ব্রিজটির নির্মাণকাজ সম্পন্ন হবে বলে আশা করছে। আন্ধারমানিক নদীর নাব্যতা এবং উক্ত নদীতে সার্বক্ষণিক জাহাজ এবং লঞ্চ চলাচলের জন্য বিবেচনা করে ব্রিজটি Extra Dosed পদ্ধতিতে মাত্র ২টি পিলার স্থাপনের মাধ্যমে নির্মাণ করা হবে। কোরিয়ান পরামর্শক প্রতিষ্ঠানের প্রত্যক্ষ তত্ত্বাবধানে একটি অত্যন্ত দৃষ্টিনন্দন ও আইকনিক ব্রিজ হবে এটি।

চারলেন বিশিষ্ট সেতু পাচ্ছে আন্ধারমানিক

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পায়রা বন্দর কর্তৃপক্ষের ক্যাপ্টেন মনিরুজ্জামান, পিডি (ডিআইএসএফ), কমান্ডার মাহমুদুল হাসান খান, চিফ হাড্রোগ্রাফার, মো. আতিকুল ইসলাম, পরিচালক (ট্রাফিক), আব্বাস উদ্দীন, পরিচালক বোর্ড, মো. নাসির উদ্দীন, পিডি (পিপিএফটি), ক্যাপ্টেন শরিফুর রহমান, হারবার মাস্টারসহ পায়রা বন্দরের অন্যান্য কর্মকর্তারা, পরামর্শক প্রতিষ্ঠানের প্রতিনিধিরা ও ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।