• বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩০ ১৪৩১

  • || ০৫ জ্বিলহজ্জ ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ প্রধানমন্ত্রীকে বদলে যাওয়া জীবনের গল্প শোনালেন সুবিধাভাগীরা আশ্রয়ণের ঘর মানুষের জীবন বদলে দিয়েছে: প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি তৈরি করে দেব : প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর পাচ্ছে সাড়ে ১৮ হাজার পরিবার শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করলেন সোনিয়া গান্ধী মোদীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় হবে বাংলাদেশ ভুটান থেকে জলবিদ্যুৎ আমদানি করতে আগ্রহী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা-নরেন্দ্র মোদী সংক্ষিপ্ত শুভেচ্ছা বিনিময়

লাইনে দাঁড়িয়ে ভোট দিলেন দুর্যোগ প্রতিমন্ত্রী

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৫ জুন ২০২৪  

চতুর্থ ধাপে পটুয়াখালীর কলাপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে লাইনে দাঁড়িয়ে ভোট দিলেন ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী মহিববুর রহমান। বুধবার (৫ জুন) সকাল ১০টায় উপজেলার ৫৭ নং ধুলাশার প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে তিনি সাধারণ ভোটারদের মতো লাইনে দাঁড়িয়ে ভোট দেন। এর আগে হেলিকপ্টারে চড়ে নিজ এলাকায় ভোট দিতে আসেন ওই প্রতিমন্ত্রী।  

ভোট শেষে দুর্যোগ প্রতিমন্ত্রী সাংবাদিকদের বলেন, ঘূর্ণিঝড় রেমালে কলাপাড়া এবং রাঙ্গাবালী উপজেলায় বেশ ক্ষয়ক্ষতি হয়েছে। তারপরও সাধারণ মানুষ উৎসবমুখর পরিবেশে ভোটকেন্দ্রে এসে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

তিনি বলেন, আশাকরছি আমার এই দুটি উপজেলায় সুন্দর এবং সুষ্ঠু পরিবেশে ভোটগ্রহণ হবে। সময় স্বল্পতার কারণে আমার হেলিকপ্টারে চড়ে এলাকায় ভোট দিতে আসা।

কলাপাড়া ও রাঙ্গাবালী এ দুই উপজেলায় ভোটার সংখ্যা ২ লাখ ৯২ হাজার ৩৩৮ জন। দুই উপজেলার ১১১টি কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে ভোটগ্রহণ। সুষ্ঠুভাবে ভোটগ্রহণের লক্ষ্যে প্রতিটি কেন্দ্রে ৫ পুলিশ সদস্য ও ১৭ আনসার সদস্য সার্বক্ষণিক দায়িত্ব পালন করছেন।

মাঠে ২৮ জন ম্যাজিস্ট্রেট, চারটি র‌্যাবের, সাতটি বিজিবির ও ৮টি কোস্টগার্ডর টিম মোতায়ান করা হয়েছে। এ ছাড়া পুলিশের মোবাইল টিম, স্টাইকিং ফোর্স মাঠে কাজ করছে।

ভোটে কলাপাড়া উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর রাঙ্গাবালী উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।