• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে

কলাপাড়ায় শিশুরা পাচ্ছে প্রধানমন্ত্রীর শিশু খাদ্য সহায়তা

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২০  

পটুয়াখালী প্রতিনিধি ॥
পটুয়াখালীর কলাপাড়ায় সরকারী নিষেধাজ্ঞা মেনে ঘরে থাকা কর্মহীন হয়ে পড়া নিম্ন আয়ের পরিবারের শূন্য থেকে ৫বছর বয়সী ৪০০ পরিবারের শিশুরা পাচ্ছে প্রধনিমন্ত্রীর শিশু খাদ্য সহায়তা। ইতোমধ্যে মাঠ পর্যায় থেকে তথ্য সংগ্রহ করে প্রনয়ন করা হয়েছে তাদের তালিকা। দু’এক দিনের মধ্যে এসব পরিবারকে এ শিশু খাদ্য সহায়তা প্রদান করার কথা জানিয়েছে উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান বিভাগ সূত্র। 
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, করোনা পরিস্থিতিতে নিম্ন আয়ের পরিবারের শূন্য থেকে ৫বছর বয়সী ৪০০ শিশুর জন্য দুর্যোগ ও ত্রান মন্ত্রনালয় থেকে নগদ ৯৪ হাজার ৫’শ ৬০ টাকা ও ৪০০ প্যাকেট ৪০০ গ্রাম ওজনের মিল্ক ভিটা গুড়ো দুধের প্যাকেট বরাদ্দ পাওয়া গেছে।যা ৪০০ শিশুকে শিশু খাদ্য সহায়তা প্রদান করা হবে। 
এদিকে মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্তা কার্যালয়ের একটি সূত্র জানায়, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয় থেকে উপজেলার ১২টি ইউনিয়নে নিম্ন আয়ের পরিবারের ১৮৯৬ শিশু, কলাপাড়া পৌরসভায় ৫০০ শিশু ও কুয়াকাটা পৌরসভায় ৪৭৫ শিশু স্তন্যদানের সময়কালীন সময়ের জন্য মাসে ৮০০ টাকা হারে আর্থিক সুবিধা পাচ্ছে। 
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তপন কুমার ঘোষ জানান, মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তর থেকে হতদরিদ্র শিশু পরিবারের তালিকা এনে বরাদ্দ অনুয়ায়ী এরমধ্যে থেকে ৪০০ শিশু বাছাই করা হয়েছে। শিশু খাদ্য সহায়তার প্রতি প্যাকেটের মধ্যে থাকছে ৪০০ গ্রাম মিল্কভিটার গুড়া দুধ, ১ কেজি চিনি,  ১ কেজি সুজি ও ২ প্যাকেট বিস্কিট। 
ইউএনও আবু হাসনাত মোহম্মদ শহিদুল হক বলেন, ৪০০ শিশু পরিবারকে প্রাথমিক ভাবে শিশু খাদ্য সহায়তা প্রদানের জন্য বাছাই করা হচ্ছে। এমপি মহোদয়ের মাধ্যমে জনপ্রতিনিধিদের সাহায্যে তালিকাভূক্ত পরিবারের সদস্যদের কাছে এ খাদ্য সহায়তা প্রদান করা হবে।