• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে

মহিপুরে ২৩ জনকে ভ্রাম্যমাণ আদালতের অর্থদণ্ড

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৯ জুলাই ২০২০  

পটুয়াখালীপ্রতিনিধঃ

পটুয়াখালীর মহিপুরে স্বাস্থ্যবিধি না মানাসহ প্রকাশ্যে ধুমপান করার দায়ে ২৩ জনকে অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রোধে জনসচেতনতার অংশ  হিসেবে বৃহস্পতিবার দুপুরে জেলার মহিপুর থানায় এ অভিযান পরিচালনা করা হয়। কলাপাড়া  উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জগৎ বন্ধু মন্ডল এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। 

এসময় মাক্স না পরার দায়ে ২০ জন পথচারীকে সংক্রমণ প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মুল আইনে  ১০০ টাকা  করে মোট ২০০০ টাকা জরিমানা করা হয়। অপরদিকে স্বাস্থ্যবিধি না মেনে দোকান পরিচালনা করার দায়ে ২ দোকানিকে ১০০০ করে ২ হাজার টাকা এবং প্রকাশে ধুমাপন করার অপরাধে ধুমপান ও তামাক নিয়ন্ত্রণ আইনে ১ জনকে ৫০ টাকাসহ সর্বমোট চার হাজার পঞ্চাশ টাকা জরিমানা করা হয়। 

এসময় মাক্স বিহিন সাধারণ জনগনের মাঝে মাক্স বিতরন ও সচেতনতা মূলক প্রচারণা করা হয়। এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা সেনিটেরি ইন্সপেক্টর মৃনাল কান্তি দেবনাথ।

সহকারী কমিশনার (ভূমি) জগৎ বন্ধু মন্ডল বলেন, সংক্রামন প্রতিরোধে এটি একটি চলমান প্রক্রিয়া। যা নিয়মিত পরিচালনা করা হচ্ছে। এতে করে মানুষের মধ্যে আইম মানার প্রবণতাসহ সানাজিক সচেতনতা বৃদ্ধি পাচ্ছে।