• শুক্রবার ০১ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ১৭ ১৪৩০

  • || ১৯ শা'বান ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
নতুন নতুন অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতি বিশ্বের সম্ভাব্য সকল স্থানে রপ্তানি বাজার ছড়িয়ে দেয়ার আহ্বান বাংলাদেশ ও ভারতের মধ্যে পারস্পরিক সহযোগিতা জরুরি গভীর সমুদ্র থেকে গ্যাস উত্তোলনের সিদ্ধান্ত নিয়েছে সরকার পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আইনশৃঙ্খলা সমুন্নত রাখতে পুলিশ নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে শবে বরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে দেশের কাজে আত্মনিয়োগের আহ্বান সমাজের অসহায়, দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসতে হবে দেশের মানুষের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে হবে

দুমকিতে মুক্তিযোদ্ধার ভাস্কর্য ভাঙায় যুবক আটক

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২৩  

পটুয়াখালীর দুমকিতে মুক্তিযোদ্ধার ভাস্কর্য ভাঙার অভিযোগে শরিয়তুল্লাহ (২০) নামের এক দুর্বৃত্তকে হাতেনাতে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা দায়ের হয়েছে। শুক্রবার (১৩ জানুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে দুমকি উপজেলা কমপ্লেক্সে এ ঘটনা ঘটে।

জানা যায়, শরিয়তুল্লাহ দুমকি উপজেলা কমপ্লেক্সের জয়বাংলা চত্বরে মুক্তিযোদ্ধার ভাস্কর্যের ওপরে উঠে সেটির মাথার অংশ ভেঙে মাটিতে ফেলে দেন। তখন শব্দ শুনে উপজেলা পরিষদের নিরাপত্তাকর্মী ও কোয়ার্টারের কর্মকর্তা-কর্মচারীরা পালিয়ে যাওয়ার সময় হাতেনাতে শরিয়তুল্লাহকে আটক করেন।

আটককৃত শরিয়তুল্লাহ উপজেলার দুমকি মাদ্রাসা ব্রিজ এলাকার মিজানুর রহমান মৃধার ছেলে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল ইমরানের নির্দেশে আটককৃত যুবককে ওই রাতেই দুমকি থানা পুলিশে সোপর্দ করা হয়। পরে উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সৈয়দ গোলাম মর্তুজা বাদী হয়ে তার বিরুদ্ধে নাশকতা ও  রাষ্ট্রদ্রোহিতার অপরাধে একটি মামলা দায়ের করেন।

দুমকি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুস সালাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘রাষ্ট্রদ্রোহ আইনের নিয়মিত মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাকে আজ (শনিবার) আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হবে।’