• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার দেশের প্রতিটি আনাচে-কানাচে অপরাধীদের খুঁজে বের করুন সজীব ওয়াজেদ জয়ের ৫৪তম জন্মদিন আজ আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা

বাউফলে বরফকলে বিস্ফোরণে যুবক নিহত, আহত ৪

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২৩  

পটুয়াখালীর বাউফল উপজেলার কালাইয়া লঞ্চঘাট এলাকার খান বরফ কলে বিস্ফোরণে দগ্ধ হয়ে মো. রাসেল খান (৩৭) নামে বরফ কলের সহকারী পরিচালক নিহত হয়েছেন। এ ঘটনায় তীব্র তাপে আহত হয়ে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বরফ কলের চার শ্রমিক।

মঙ্গলবার (২৬ এপ্রিল) ভোর রাতে উপজেলার কালাইয়া ইউনিয়নের লঞ্চঘাট এলাকায় এ ঘটনা ঘটে। বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম আরিচুল হক মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।  

নিহত রাসেল কৃষক লীগ পটুয়াখালী জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক রেজাউল কামাল পল্টুর ছোট ভাই। আহতরা হলেন প্রেমানন্দ দাস (৫৫), কৃষ্ণ রাণী ( ৪০), মো. ইব্রাহিম (২৯) ও মো. আফজাল (৫০)।

আহত শ্রমিকরা জানান, ঘটনার কিছু সময় আগে মেশিনে ত্রুটি দেখা দেয়। কারিগরি ত্রুটির সমাধান শেষে আইস মেকিং মেশিন চালু করলেই বিকট শব্দ হয়। এরপরেই গোটা রুমে গ্যাস ছড়িয়ে পড়ে। শ্রমিকরা দৌড়ে বাইরে চলে এলেও বরফ কলের সহকারী পরিচালক রাসেল ওই রুমে আটকা পড়ে। এরপরে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে পৌঁছালেও গ্যাসের তীব্রতার ফলে তাদের উদ্ধার কাজ কিছুটা দেরি হয়। প্রায় আধা ঘণ্টা পরে ফায়ার সার্ভিসের দশমিনা টিম যুক্ত হয়ে যৌথভাবে সবাইকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।  

বাউফল ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার জানান, এটা এমন এক ধরনের গ্যাস যা হাওয়ায় ছড়িয়ে পড়লে খুব উত্তপ্ত হয় এবং পরবর্তীতে একদম শীতল হয়ে যায় পুরো স্থান। বরফ উৎপাদনের যন্ত্রে এই গ্যাস ব্যবহার করা হয়। প্রাথমিকভাবে আমরা ধারণা করছি গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণ হয়নি। সিলিন্ডারের সাপ্লাই স্থানে লিকেজ হয়ে ফেটে গেছে, ফেটে যাওয়ার ফলে বিকট শব্দ হয়। আমরা ঘটনাস্থল তদন্ত করে প্রাথমিকভাবে এমনটাই ধারণা করছি। নিহত ব্যক্তি হয়তো সিলিন্ডারের বেশি কাছে ছিলেন তাই গ্যাসের তীব্র তাপে তিনি দগ্ধ হন।