• রোববার ২১ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৬ ১৪৩১

  • || ১৩ মুহররম ১৪৪৬

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

বাউফলে কোস্টগার্ডের ফ্রী মেডিকেল ক্যাম্পেইন

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৬ জুন ২০২৩  

পটুয়াখালী প্রতিনিধিঃ পটুয়াখালীর বাউফলে উপকূলীয় অঞ্চলের প্রান্তিক মানুষকে স্বাস্থ্যসেবা প্রদান করার লক্ষ্যে কোস্টগার্ড দক্ষিণ জোন ভোলা বেইজের উদ্যোগে মেডিকেল ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৬জুন) সকাল ১০টায় উপজেলার কালাইয়া ইউনিয়নের উত্তর কালাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অস্থায়ী ক্যাম্পে স্বাস্থ্যসেবাসহ বিনামূল্যে ওষুধ বিতরণ করেন কোস্টগার্ড দক্ষিণ জোন।

কোস্টগার্ড সূত্র জানায়, মেডিকেল ক্যাম্পেইনে দিনব্যাপী গাইনী বিশেষজ্ঞ সার্জন লে: কমান্ডার ইয়াসমিন আক্তার ও ভোলা বেইজের মেডিকেল অফিসার সার্জন লে: মো. জাহিদুল ইসলাম উপকূলীয় অঞ্চলের মানুষেকে স্বাস্থ্য সেবা প্রদান করবেন। একই সাথে ৬৫ ধরনের ওষুধ বিনামূল্যে বিতরণ করা হবে।

মেডিকেল ক্যাম্পেইন উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কালাইয়া ইউপি চেয়ারম্যান এস.এম ফয়সাল আহম্মেদ মনির মোল্লা, কালাইয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও নওমালা আ. রশিদ ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক মো. কবিরুজ্জামান, উত্তর কালাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি, বিদ্যালয় প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মো. রুহুল আমিন প্রমূখ।

এদিকে মেডিকেল ক্যাম্পেইনে উপকূলীয় অঞ্চলের মানুষদের সচেতনতা বৃদ্ধির লক্ষে নৌযাপনের ও নৌপথে  জানমালের নিরাপত্তা, অবৈধ মৎস্য সম্পদ আহরণ রোধ, মাদক পাচার, মানব পাচার ও চোরাচালান রোধে জনসচেতনতামুলক সভা অুনষ্ঠিত হয়েছে।

এসময় সচেতনতামুলক বক্তব্যে কোস্টগার্ডের স্টাফ অফিসার (অপারেশন) লে: হাসান মেহেদী বলেন, প্রান্তিক মানুষের পাশে সবসময় কোস্টগার্ড ছিল, আছে, থাকবে।