• রোববার ১৪ এপ্রিল ২০২৪ ||

  • চৈত্র ৩০ ১৪৩০

  • || ০৪ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান লাইলাতুল কদর মানবজাতির অত্যন্ত বরকত ও পুণ্যময় রজনি শবে কদর রজনিতে দেশ ও মুসলিম জাহানের কল্যাণ কামনা প্রধানমন্ত্রীর সেবা দিলে ভবিষ্যতে ভোট নিয়ে চিন্তা থাকবে না জনপ্রতিনিধিদের জনসেবায় মনোযোগী হওয়ার আহ্বান জনগণের সেবা নিশ্চিত করতে পারলে ভোটের চিন্তা থাকবে না দক্ষিণাঞ্চলের উন্নয়নে চীনের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে প্রেসিডেন্টকে শেখ হাসিনার চিঠি রূপপুরে আরেকটি পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের জন্য আহ্বান রূপকল্প বাস্তবায়নে অটিজমের শিকার ব্যক্তিদেরও সম্পৃক্ত করতে হবে অটিজম ব্যক্তিদের পুনর্বাসনে বেসরকারি প্রতিষ্ঠানকে এগিয়ে আসতে হবে আর্থ-সামাজিক উন্নয়নে এডিবির আরো সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী

ফখরুলকে নিয়ে দুশ্চিন্তায় বিএনপি

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২৩  

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন যতই ঘনিয়ে আসছে, রাজনীতির মাঠে ততই ঝিমিয়ে পড়ছে বিএনপি। সাংগঠনিকভাবে ভঙ্গুর অবস্থা থেকে দলকে কোনোভাবেই চাঙ্গা করতে পারছে না হাইকমান্ড। ফলে আন্দোলনও সেভাবে জমছে না। এর মধ্যে আবার মহাসচিব মির্জা ফখরুলকে ঘিরে তৈরি হওয়া অবিশ্বাস চিন্তা বাড়িয়ে দিয়েছে দলে।
দলীয় সূত্রে জানা গেছে, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সিঙ্গাপুর সফরের পর থেকে তাকে বিশ্বাস করছেন না বিএনপির অনেক নেতা। তারা বলছেন, মির্জা ফখরুল বিএনপিকে ধীরে ধীরে ধ্বংস করে দিচ্ছেন। মুখে আন্দোলনের কথা বললেও তিনি বাস্তবে কোনো উদ্যোগ নিচ্ছেন না।

বিএনপির একটি পক্ষ জানিয়েছে, নির্বাচন নিয়ে গোপন অভিসন্ধি রয়েছে মির্জা ফখরুলের। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান নির্বাচন না করার সিদ্ধান্ত জানালেও মির্জা ফখরুল ভোটের হিসাব কষতে শুরু করেছেন। এছাড়া মনোনয়ন বাণিজ্য নিয়েও আলাদা পরিকল্পনা করছেন তিনি।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির এক সিনিয়র নেতা বলেন, মুখে আন্দোলনের কথা বললেও মাঠে সক্রিয় হচ্ছেন না মির্জা ফখরুল। এই দ্বিমুখী নীতির জন্য দলের অনেকেই তাকে বিশ্বাস করতে পারছেন না। এছাড়া নির্বাচন ও মনোনয়ন বাণিজ্য নিয়ে তারেক রহমানের সঙ্গে মির্জা ফখরুলের মতবিরোধ দেখা দিয়েছে। এসব কারণে মির্জা ফখরুলকে নিয়ে দুশ্চিন্তায় পড়েছে বিএনপির হাইকমান্ড।