• রোববার ১৪ এপ্রিল ২০২৪ ||

  • চৈত্র ৩০ ১৪৩০

  • || ০৪ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান লাইলাতুল কদর মানবজাতির অত্যন্ত বরকত ও পুণ্যময় রজনি শবে কদর রজনিতে দেশ ও মুসলিম জাহানের কল্যাণ কামনা প্রধানমন্ত্রীর সেবা দিলে ভবিষ্যতে ভোট নিয়ে চিন্তা থাকবে না জনপ্রতিনিধিদের জনসেবায় মনোযোগী হওয়ার আহ্বান জনগণের সেবা নিশ্চিত করতে পারলে ভোটের চিন্তা থাকবে না দক্ষিণাঞ্চলের উন্নয়নে চীনের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে প্রেসিডেন্টকে শেখ হাসিনার চিঠি রূপপুরে আরেকটি পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের জন্য আহ্বান রূপকল্প বাস্তবায়নে অটিজমের শিকার ব্যক্তিদেরও সম্পৃক্ত করতে হবে অটিজম ব্যক্তিদের পুনর্বাসনে বেসরকারি প্রতিষ্ঠানকে এগিয়ে আসতে হবে আর্থ-সামাজিক উন্নয়নে এডিবির আরো সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী

আপনার হয়ে প্রেমপত্র লিখে দেবে এআই

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০২৪  

এআইয়ের ছোয়া এখন সর্বত্র। যে কাজই করুন না কেন এআইয়ের সাহায্য পেলে তা আরও সহজ ও দ্রুততর হয়ে যায়। আজ ১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইন্স ডে। আর এদিনে যদি কাউকে পছন্দ থাকেন, তবে কোনো কিছু চিন্তা না করে তাকে বলেই দিন। পারলে প্রেমপত্র দিয়ে প্রেম নিবেদন করুন। আপনাকে প্রেমপত্র লিখে দেবে এআই।

ম্যাকাফির নতুন গবেষণা প্রতিবেদনে সব তথ্য প্রকাশ পেয়েছে। প্রতিবেদনটির নাম দেওয়া হয়েছে মডার্ন লাভ। এই গবেষণা করার আসল উদ্দেশ্য হলো, আধুনিক যুগে প্রেম এবং সম্পর্কের পরিবর্তনে এআই এবং ইন্টারনেটের ভূমিকা খুঁজে বের করা। গবেষণায় ৭টি দেশের ৭ হাজার জনকে অন্তর্ভুক্ত করা হয়েছিল।

সমীক্ষায় দেখা গিয়েছে যে, এক চতুর্থাংশেরও বেশি মানুষ এরই মধ্যে তাদের ভালবাসা প্রকাশ করতে পেরেছেন। আর সাহায্য নিয়েছেন ওপেনএআইয়ের চ্যাটজিপিটি, গুগল জিমিন এবং মাইক্রোসফট কো-পাইলটের মতো কৃত্রিম বুদ্ধিমত্তা টুলের।

সমীক্ষা অনুসারে, মানুষ প্রেমের চিঠি লিখতে এআইকে ব্যবহার করছে। কিন্তু কেন এআইকে ব্যবহার করছে, তা জানলে আপনার চোখ কপালে উঠবে। ২১ শতাংশ মানুষের দাবি, বর্তমানে মানুষ প্রেমপত্র লেখার ক্ষেত্রে এআইয়ের সাহায্য নিচ্ছে। গবেষণায় উঠে এসেছে এর কারণও, একশ্রেণির ধারণা, এআই বর্তমানে মানুষের থেকে আবেগ-অনুভূতিতে অনেক বেশি এগিয়ে।

অর্থাৎ যে আবেগ-ভালবাসার সঙ্গে রক্তমাংসের মানুষ দুটো মনের কথা লিখে এসেছেন যুগের পর যুগ ধরে, সেই মানুষই এখন মনে করছেন, এআই তার মনের কথা, তার থেকেও বেশি আবেগ ঢেলে লিখে দিতে পারে। যদিও ১০ শতাংশ মানুষের মতে, এআই ব্যবহার করলে তাদের কাজ দ্রুত হবে। তাই তারা প্রেমপত্র লিখতে এআইকে কাজে লাগাচ্ছে।