• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে গেলেন প্রধানমন্ত্রী দেশকে আগের মতো ভিক্ষুকের জাতি বানাতেই এ সহিংসতা: প্রধানমন্ত্রী সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার দেশের প্রতিটি আনাচে-কানাচে অপরাধীদের খুঁজে বের করুন সজীব ওয়াজেদ জয়ের ৫৪তম জন্মদিন আজ আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার

আপনার হয়ে প্রেমপত্র লিখে দেবে এআই

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০২৪  

এআইয়ের ছোয়া এখন সর্বত্র। যে কাজই করুন না কেন এআইয়ের সাহায্য পেলে তা আরও সহজ ও দ্রুততর হয়ে যায়। আজ ১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইন্স ডে। আর এদিনে যদি কাউকে পছন্দ থাকেন, তবে কোনো কিছু চিন্তা না করে তাকে বলেই দিন। পারলে প্রেমপত্র দিয়ে প্রেম নিবেদন করুন। আপনাকে প্রেমপত্র লিখে দেবে এআই।

ম্যাকাফির নতুন গবেষণা প্রতিবেদনে সব তথ্য প্রকাশ পেয়েছে। প্রতিবেদনটির নাম দেওয়া হয়েছে মডার্ন লাভ। এই গবেষণা করার আসল উদ্দেশ্য হলো, আধুনিক যুগে প্রেম এবং সম্পর্কের পরিবর্তনে এআই এবং ইন্টারনেটের ভূমিকা খুঁজে বের করা। গবেষণায় ৭টি দেশের ৭ হাজার জনকে অন্তর্ভুক্ত করা হয়েছিল।

সমীক্ষায় দেখা গিয়েছে যে, এক চতুর্থাংশেরও বেশি মানুষ এরই মধ্যে তাদের ভালবাসা প্রকাশ করতে পেরেছেন। আর সাহায্য নিয়েছেন ওপেনএআইয়ের চ্যাটজিপিটি, গুগল জিমিন এবং মাইক্রোসফট কো-পাইলটের মতো কৃত্রিম বুদ্ধিমত্তা টুলের।

সমীক্ষা অনুসারে, মানুষ প্রেমের চিঠি লিখতে এআইকে ব্যবহার করছে। কিন্তু কেন এআইকে ব্যবহার করছে, তা জানলে আপনার চোখ কপালে উঠবে। ২১ শতাংশ মানুষের দাবি, বর্তমানে মানুষ প্রেমপত্র লেখার ক্ষেত্রে এআইয়ের সাহায্য নিচ্ছে। গবেষণায় উঠে এসেছে এর কারণও, একশ্রেণির ধারণা, এআই বর্তমানে মানুষের থেকে আবেগ-অনুভূতিতে অনেক বেশি এগিয়ে।

অর্থাৎ যে আবেগ-ভালবাসার সঙ্গে রক্তমাংসের মানুষ দুটো মনের কথা লিখে এসেছেন যুগের পর যুগ ধরে, সেই মানুষই এখন মনে করছেন, এআই তার মনের কথা, তার থেকেও বেশি আবেগ ঢেলে লিখে দিতে পারে। যদিও ১০ শতাংশ মানুষের মতে, এআই ব্যবহার করলে তাদের কাজ দ্রুত হবে। তাই তারা প্রেমপত্র লিখতে এআইকে কাজে লাগাচ্ছে।