• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে

লিভারপুলের জয়যাত্রা থামালো ম্যানইউ

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২১ অক্টোবর ২০১৯  

ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলকে রুখে দিল ম্যানইউ। টানা ৮ ম্যাচ জয়ের পর প্রতিপক্ষের মাঠে হারের শঙ্কায় পড়েছিল রেডরা, শেষ পর্যন্ত ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছেড়েছে তারা। রোববার ওল্ড ট্রাফোর্ডে লিভারপুলের বিপক্ষে লিগে টানা ৬ ম্যাচ অজেয় থাকলো ম্যানচেস্টার ইউনাইটেড। 

৮ ম্যাচে শতভাগ সাফল্য ধরে রেখে ম্যানইউর মুখোমুখি হয়েছিল লিভারপুল। সব ধরনের প্রতিযোগিতায় ৫ ম্যাচ ধরে জয়হীন থাকা দলের বিপক্ষে তারাই ছিল ফেভারিট। 

প্রথমার্ধে সাদিও মানের গোল বাতিল হয় হাতে বল লাগায়দুই দলের মধ্যে পরিষ্কার সুযোগ শুরুতে কেউ পায়নি। তবে লিভারপুলের চেয়ে ম্যানইউ ছিল বেশ আগ্রাসী। ২৬ মিনিটে মার্কাস র‌্যাশফোর্ডের শট আলিসনকে পরাস্ত করতে পারেনি। দুই মিনিট পর বান-বিসাকার বিপজ্জনক শট পেরেইরার পায়ে যাওয়ার আগেই বিপদমুক্ত করেন ফন ডাইক।

৩৪ মিনিটে ফিরমিনোর শট দাভি দে গেয়া ফিরিয়ে দিয়ে হতাশ করে লিভারপুলকে। দুই মিনিট পর দুর্দান্ত এক গোলে ম্যানইউ এগিয়ে যায়। জেমস দ্রুত দৌড়ে বক্সের মধ্যে ক্রস দেন, চমৎকার এই ক্রস থেকে লক্ষ্যভেদ করেন র‌্যাশফোর্ড।

 

বিরতিতে যাওয়ার ঠিক আগে লিভারপুল সমতা ফেরানোর উচ্ছ্বাস করে। কিন্তু ম্যানইউ ভিএআরের জোর আবেদন জানায়। রেফারি তাতে সাড়া দেন এবং রিপ্লেতে দেখেন বল জালে ঠেলার আগে সাদিও মানের হাতে লেগেছিল। বাতিল হয় লিভারপুলের গোলটি।

দ্বিতীয়ার্ধে লিভারপুল সমতা ফেরাতে মরিয়া ছিল। ৭১ মিনিটে জর্ডান হেন্ডারসনের বদলি নামা অ্যাডাম লালানা বদলে দেন স্কোর। ৮৫ মিনিটে অ্যান্ডি রবার্টসনের দারুণ ক্রসে গোলমুখের সামনে অরক্ষিত থাকা লালানা সমতা আনেন ম্যাচে। ইনজুরি সময়ের দ্বিতীয় মিনিটে অ্যালেক্স ওক্সারলেড চেম্বারলেইনের শট গোলবারের পাশ দিয়ে চলে যায়।

৯ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল। সমান খেলে ৬ পয়েন্ট পেছনে থেকে দ্বিতীয় স্থানে ম্যানসিটি (১৯)। ম্যানইউ ১০ পয়েন্ট নিয়ে এক ধাপ ওপরে উঠে ১৩তম স্থানে।