• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা

বরিশাল স্টেডিয়ামে আন্তর্জাতিক ম্যাচের প্রস্তুতি

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২১ অক্টোবর ২০১৯  

প্রতিষ্ঠার ৫৩ বছর পর প্রথমবারের মতো বরিশাল শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামে আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হতে যাচ্ছে। এনিয়ে উচ্ছ্বাস দেখা যাচ্ছে নগরীর খেলোয়াড়, সংগঠক ও ক্রিকেটপ্রেমীদের মধ্যে।

এরইমধ্যে নতুনভাবে সাজানো হয়েছে স্টেডিয়াম। শেষ মুহূর্তে মাঠকে খেলার উপযোগী করার কাজ চলছে পুরোদমে।

বিসিবির পরিচালক আলমগীর হোসেন আলো  জানান, আগামী ২৬ অক্টোবর (শনিবার) থেকে শুরু হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের চারদিনের আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ। তবে ম্যাচ শুরুর তিনদিন আগেই ২৩ অক্টোবর (বুধবার) বরিশাল আসছে দুই দল। তাদের থাকা-খাওয়া, অনুশীলন ও নিরাপত্তার যাবতীয় ব্যবস্থা করা হয়েছে বলেও জানান তিনি।  

আলমগীর হোসেন আরও বলেন, ২৯ অক্টোবর (মঙ্গলবার) ম্যাচ শেষে ৩০ অক্টোবর (বুধবার) খুলনার উদ্দেশ্যে বরিশাল ত্যাগ করবেন খেলোয়াড়রা। সেখানেও স্বাগতিকদের বিরুদ্ধে ৪ দিনের একটি ম্যাচ অনুষ্ঠিত হবে।

কীর্তনখোলা নদীর তীরে নগরের চাঁদমারী এলাকায় ১৯৬৬ সালে ২৯ দশমিক ২৫ একর জমিতে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়াম নির্মিত হয়। এরপর ২০০৬ সালে ২৩ কোটি ১৫ লাখ টাকা ব্যয়ে আধুনিকায়ন করা হলেও এতদিন ঘরোয়া ম্যাচই অনুষ্ঠিত হয়েছে। বর্তমানে স্টেডিয়ামে তিনটি আন্তর্জাতিকমানের ক্রিকেট পিচ, ৩০ হাজারের ওপর দর্শক ধারণক্ষমতা সম্পন্ন গ্যালারি, ড্রেসিং রুম ও ম্যাচ অফিশিয়াল রুম, ভিআইপি গ্যালারি, পাঁচতলা প্যাভিলিয়ন, তিনতলা প্রেসবক্স ও ফ্লাড লাইট সবই আছে।
 
তরুণ ক্রিকেটার মো. রাকিব হাওলাদার বলেন, স্থানীয়ভাবে যারা ক্রিকেট খেলেন তাদের জন্য এটি খুবই ভালো হবে। আমরা সরাসরি আন্তর্জাতিকমানের খেলোয়াড়দের স্কেল সম্পর্কে দেখতে ও জানতে পারবো।

ক্রিকেট প্রশিক্ষক ইজাজ আল মাহমুদ সুজন বলেন, বাংলাদেশ-শ্রীলঙ্কার ম্যাচটি বয়সভিত্তিক হলেও এখানে প্রচুর দর্শক আসবে এটা আমাদের প্রত্যাশা। এবারের খেলার পর পর্যায়ক্রমে আন্তর্জাতিকমানের আরও ম্যাচ এখানে অনুষ্ঠিত হবে বলেও জানান তিনি।

বরিশাল জেলা ক্রীড়া সংস্থার অফিস সেক্রেটারি মো. মাইনুল ইসলাম জানান, বরিশাল স্টেডিয়ামের অবকাঠামো আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের সমতুল্য। কিন্তু ওই তুলনায় সুযোগ-সুবিধা ছিল না। শ্রীলঙ্কা অনূর্ধ্ব- ১৯ দলের বরিশাল সফরকে কেন্দ্র করে স্টেডিয়ামে দু’টি ড্রেসিং রুম, ম্যাচ অফিসিয়ালদের জন্য দু’টি রুম, তৃতীয় তলায় আম্পায়ার ও স্কোরারদের জন্য একটি এবং প্রেসবক্সের জন্য একটি রুম শীতাতপ নিয়ন্ত্রিত করা হচ্ছে।

বরিশাল জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান বলেন, ২৩ অক্টোবর উভয় দল বরিশালে আসবে। এরপর দু’দিন দুইটি প্র্যাকটিস ম্যাচ খেলার পর ২৬ অক্টোবর ৪ দিনের টুর্নামেন্ট শুরু হবে।
 
তিনি বলেন, খেলোয়াড়দের নিরাপত্তায় আইন-শৃঙ্খলা বাহিনীর প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রথমবারের মতো খেলা হওয়ায় স্টেডিয়ামে প্রবেশ ফি নেই। পাশাপাশি জাতীয় ও আন্তর্জাতিক খেলোয়াড়দের দেখে ভবিষ্যতে নিজেদের স্বপ্নকে আরো বড় করতে পারবে স্থানীয় খেলোয়াড়রা।