• রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৫ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী

জয় দিয়েই নতুন মৌসুম শুরু করল ম্যান সিটি

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২০  

লিগের প্রথম ম্যাচ মানেই অন্যরকম এক স্নায়ূচাপ। ভালো খেলা, পয়েন্ট না হারানো সহ নানা সমীকরণ মাথায় নিয়েই বড় দলগুলোকে খেলতে হয়। সেদিক থেকে ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) নিজেদের প্রথম ম্যাচটা জয় দিয়েই রাঙিয়েছে গতবারের রানার্স আপ ম্যানচেস্টার সিটি। উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের বিপক্ষে ৩-১ গোলে জিতেছে পেপ গার্দিওলার দল। 

সোমবার রাতে প্রতিপক্ষের মাঠে খেলতে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক ছিল ম্যান সিটি। লিগের গত আসরে এই দলের বিপক্ষে দুবারই হারের তেতো স্বাদ পেয়েছিল সিটিজেনরা। প্রথমে নিজেদের মাঠে ২-০ গোলে আর দ্বিতীয় লেগে প্রতিপক্ষের মাঠে হেরেছিল ৩-২ ব্যবধানে।

তবে এবার আর ভুল করেননি ফোডেন, কেভিন ডি ব্রুইনরা। স্পট কিক থেকে ব্রুইনের গোলের মাধ্যমে ম্যাচের ২০ মিনিটেই এগিয়ে যায় সফরকারীরা। ৩২ মিনিটে দারুণ এক গোলে ব্যবধান দ্বিগুণ করেন ইংলিশ মিডফিল্ডার ফোডেন। দুই গোলের লিড নিয়েই বিরতিতে যায় ম্যানচেস্টার সিটি। 

দ্বিতীয়ার্ধে নতুন রূপে দেখা দেয় স্বাগতিকরা। এবার শুরুর পাঁচ মিনিটের মাঝেই তিনটি দারুণ সুযোগ পেয়েছিল উলভারহ্যাম্পটন। তবে কোনো সুযোগই কাজে লাগাতে পারেনি স্বাগতিকরা। ম্যাচের ৭৮তম মিনিটে উলভসের ব্যবধান কমান গিমেনেস। 

শেষ দিকে ম্যাচ ড্র করার আপ্রাণ চেষ্টা করলেও সফল হয়নি উলভস। উল্টো যোগ করা সময়ে দলটির কফিনে শেষ পেরেক ঠুকে দেন সিটি ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস। 

নিজেদের প্রথম ম্যাচ জিতে ৩ পয়েন্ট নিয়ে টেবিলের সাত নম্বরে আছে সিটি। অন্যদিকে জয়ে শুরুর পর প্রথম হারের স্বাদ পাওয়া উলভারহ্যাম্পটন সমান পয়েন্ট নিয়ে আছে দ্বাদশ স্থানে।

দুই ম্যাচে দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লেস্টার সিটি। পরের চারটি স্থানে থাকা এভারটন, আর্সেনাল, লিভারপুল ও ক্রিস্টাল প্যালেসেরও পয়েন্ট ৬ করে।