• মঙ্গলবার ১৮ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলহজ্জ ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ প্রধানমন্ত্রীকে বদলে যাওয়া জীবনের গল্প শোনালেন সুবিধাভাগীরা আশ্রয়ণের ঘর মানুষের জীবন বদলে দিয়েছে: প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি তৈরি করে দেব : প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর পাচ্ছে সাড়ে ১৮ হাজার পরিবার শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করলেন সোনিয়া গান্ধী মোদীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় হবে বাংলাদেশ ভুটান থেকে জলবিদ্যুৎ আমদানি করতে আগ্রহী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা-নরেন্দ্র মোদী সংক্ষিপ্ত শুভেচ্ছা বিনিময়

বাফুফে ২৫ বছরের জন্য পেল দুটি মাঠ

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২০ নভেম্বর ২০২৩  

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে টার্ফ বসাতে সহযোগিতা করেছিল বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা। শুধু কমলাপুরের মাঠেই নয়, বাফুফে সংলগ্ন মাঠেও কৃত্রিম টার্ফ বসানোর কাজে সহযোগিতা করেছিল আর্ন্তজাতিক এই সংস্থাটি।

নতুন এই দুই মাঠে আবারো টার্ফ বসাতে চায় বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।  

কিন্তু এই দুটি মাঠ বাফুফের নয়। তারা জাতীয় ক্রীড়া পরিষদের কাজ থেকে লিজ নিয়ে ব্যবহার করে। যার মেয়াদও শেষ হতে চলেছে। ফলে টার্ফ বসাতে হলে এই মাঠ দুটি বাফুফের অধীনে থাকতে হবে। যার কারণে সোমবার জাতীয় ক্রীড়া পরিষদ থেকে আগামী ২৫ বছরের জন্য এই মাঠ দুটি আবারো লিজ পেয়েছে বাফুফে।  

আজ ক্রীড়া পরিষদের অফিসে দুই পক্ষের মধ্যে এ নিয়ে চুক্তি স্বাক্ষর হয়েছে। চুক্তি অনুযায়ী এই মাঠ দুটি বাণিজ্যিক কাজে ব্যবহার করা যাবে না। লিজ পেয়ে এখন ফিফাকে পুরো বিষয় সম্পর্কে অবহিত করবে বাফুফে।

বাফুফের কর্তকর্তারা আশা করছেন, ফিফা ফরোয়ার্ড-৩ প্রকল্পের অধীনে নতুন বছরের ফেব্রুয়ারিতে দুই মাঠে টার্ফ বসানোর কাজ শুরু হতে পারে।