• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর বাংলাদেশ এআইকে স্বাগত জানায় তবে অপব্যবহার রোধে পদক্ষেপ নিতে হবে ছেলেরা কেন কিশোর গ্যাংয়ে জড়াচ্ছে কারণ খুঁজে বের করার নির্দেশ প্রযুক্তিজ্ঞান সম্পন্ন নতুন প্রজন্ম গড়ার আহ্বান প্রধানমন্ত্রীর এসএসসির ফল প্রকাশ, পাসের হার যত ছাত্রীদের চেয়ে ছাত্ররা পিছিয়ে, কারণ খুঁজতে বললেন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর কাছে এসএসসির ফল হস্তান্তর জলাধার ঠিক রেখে স্থাপনা নির্মাণে প্রকৌশলীদের আহ্বান প্রধানমন্ত্রী দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে টেকসই কৌশল উদ্ভাবনের আহ্বান

লাউয়ের খোসা ভর্তা করবেন যেভাবে

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০২৪  

লাউয়ের খোসায় প্রচুর পরিমাণে ভিটামিন বি১, ভিটামিন বি২, ভিটামিন বি৩, ভিটামিন বি৫ এবং ভিটামিন বি৬, আয়রন, ক্যালসিয়াম, জিঙ্ক, আয়রন, পটাশিয়াম, ম্যাগনেসিয়াম এবং ম্যাঙ্গানিজ রয়েছে। লাউয়ের খোসা ফেলে না দিয়ে বানিয়ে ফেলতে পারেন মজাদার ভর্তা। জেনে নিন কীভাবে বানাবেন।

অল্প পানিতে ঢেকে সেদ্ধ করে নিন লাউয়ের খোসা। পানি পুরোপুরি শুকিয়ে গেলে ও খোসা নরম হয়ে গেলে নামিয়ে নিন। ঠান্ডা হলে অল্প পানি যোগ করে ব্লেন্ড করে নিন।

প্যানে সরিষার তেলে শুকনা মরিচ ও অল্প কালোজিরা ভেজে নিন। পেঁয়াজ কুচি ও স্বাদ মতো লবণ দিয়ে দিন। পেঁয়াজ লালচে হয়ে গেলে রসুন কুচি ও কাঁচা মরিচ কুচি দিন। ২ মিনিট ভাজুন। রসুন ভাজা ভাজা হয়ে গেলে ব্লেন্ড করে রাখা লাউয়ের খোসা দিয়ে দিন। নেড়েচেড়ে ভাজুন। পানি পুরোপুরি শুকিয়ে যাওয়া পর্যন্ত নাড়ুন। পানি শুকিয়ে গেলে ধনেপাতা কুচি ও লেবুর রস দিয়ে নাড়ুন। শেষে সরিষার তেল দিয়ে মিশিয়ে নিন। পরিবেশন করুন গরম ভাতের সঙ্গে।